ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৪
আজকের সর্বশেষ সবখবর

ভারতে মহানবীকে কটূক্তি, ঢাকায় জামায়াতের বিক্ষোভ

মুক্তবার্তা ডেস্ক
জুন ৮, ২০২২ ৮:২২ অপরাহ্ণ
পঠিত: 174 বার
Link Copied!

মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

দলটির ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে আজ বুধবার সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয় এটি।

সমাবেশে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, ভারতে ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল রাসূল সা. কে নিয়ে কটূক্তি করে সমগ্র মুসলিম উম্মাহর কলিজায় আঘাত দিয়েছে। একজন মুসলমানদের কাছে প্রিয়নবী সা. এর সম্মান নিজের জীবনের চেয়েও মূল্যবান। ফলে কোনোভাবেই রাসূল সা. এর সামান্যতম অসম্মান আমরা বিশ্বের মুসলমানেরা বরদাশত করতে পারি না। আমরা ঘৃণার সাথে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, বিশ্বের বিভিন্ন দেশ এ ঘটনায় রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানালেও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখনও প্রতিবাদ না করায় মুসলিম উম্মাহর অংশ হিসেবে আমরা চরম ক্ষুব্ধ ও ব্যথিত।

তিনি আরও বলেন, রাসূল (সা.)-এর অবমাননা সর্বকালে অগ্রহণযোগ্য ও সবদিক থেকে ধিক্কারযোগ্য। কোনো সভ্য জাতি বা নেতা কারো মৌলিক বিশ্বাসের ওপর এভাবে আঘাত হানতে পারে না।

ড. মাসুদ আরও বলেন, ইতোমধ্যেই মুসলিম বিশ্ব এই অবমাননার প্রতিবাদে ফুঁসে উঠেছে, চারিদিকে প্রতিবাদের ঝড় বইছে। দেশে দেশে ভারতীয় পণ্য বয়কটের ডাক দেওয়া হয়েছে। বিভিন্ন সুপার স্টোর ও শপিং মল থেকে ভারতীয় পণ্য সরিয়ে ফেলা হচ্ছে। এটা প্রিয়নবী স.-এর প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ। আসুন আমরাও নিজ নিজ অবস্থান থেকে প্রিয় নবী (সা.) এর মর্যাদা রক্ষায় ভারতীয় পণ্য বয়কট ও প্রতিবাদের আওয়াজ তুলি।

মাসখানেক আগে একটি টকশোতে মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করেন নুপুর শর্মা। পরে তার বক্তব্যের সমর্থনে টুইট করেন দলের মিডিয়া ইনচার্জ নবীন কুমার জিন্দাল। এসবের জেরে দেশে-বিদেশে ব্যাপক ক্ষোভ দেখা দিলে পরিস্থিতি সামাল দিতে তাদের দু’জনকে দল থেকে বহিষ্কার করা হয়। সূত্র: ঢাকা পোষ্ট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।