ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:০৮
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্সরে মেশিন উদ্বোধন

জুলফিকার আমীন সোহেল, মঠবাড়িয়া
জুন ৯, ২০২২ ৫:১৯ অপরাহ্ণ
পঠিত: 195 বার
Link Copied!

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল এক্সরে মেশিন বৃহস্পতিবার (৯ জুন) সকালে উদ্বোধন করা হয়েছে। সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজি প্রধান অতিথি হিসেবে এ উদ্বোধন করেন।

পরে তিনি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কক্ষে স্বাস্থ্যসেবা কমিটির এবং নবনিযুক্ত ডাক্তার ও নার্সদের সাথে মত বিনিময় সভা করেন।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সরোয়ার হোসেন খান এর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশণার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, মঠবাড়িয়া থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল, উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মোহাম্মদ জসীম, আবাসিক মেডিকেল অফিসার সাজ্জাদুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মো. নূরুজ্জামান লিটন, পৌর জাতীয় পার্টির সভাপতি মো. নাসির জমাদ্দার, সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, এমপির জন সংযোগ কর্মকর্তা আলী রোজ রঞ্জু, সাংবাদিক মজিবর রহমান, মিজানুর রহমান মিজু, আবদুস সালাম আজাদী, জুলফিকার আমীন সোহেল, ইসমাইল হোসেন হাওলাদার, মোস্তফা কামাল বুলেট, সুমন বেপারী প্রমূখ।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সরোয়ার হোসেন খান ও স্থানীয় সাংবাদিকদের বক্তব্যের আলোকে প্রধান অতিথি সংসদ সদস্য ডাঃ রুস্তম আলী ফরাজি বলেন, হাসপাতালকে দালাল মুক্ত করতে শীঘ্রই ছবি সহ চার্ট ঝুলিয়ে দেয়ার ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এছাড়াও এ্যম্বুলেন্স সিন্ডিকেট গুড়িয়ে দেয়ার জন্য সব ধরনের পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিদের অবহিত করেন। এসময় তিনি অবৈধ ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টারের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় ক্ষোভ প্রকাশ করেন এবং মুঠোফোনে পিরোজপুর জেলা সিভিল সার্জনকে দ্রুত সময়ের মধ্যে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন।

ডাঃ রুস্তম আলী ফরাজি আরও বলেন, রোগীদের স্বাস্থ্য সেবা আরও উন্নীত করার লক্ষে আজকে ডিজিটাল এক্সকে মেশিন টি উদ্বোধন করা হলো। এটি সরাসরি জাপান থেকে আনা হয়েছে। কোন রোগী যেন হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিক গুলোতেও কোন প্রকার বিরম্বনা বা হয়রানীর শিকার না হন সেজন্য তিনি সকল ডাক্তার ও নার্সদের নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দ্বায়িত্ব পালনের নির্দেশ দেন। একই সাথে কারো বিরুদ্ধে দায়িত্বে অবহেলা করার অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে হুশিয়ারি উচ্চরণ করেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।