ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:৫০
আজকের সর্বশেষ সবখবর

ক্রিকেটারদের দৈনিক ভাতা ১২০ টাকা, কলা কিনতে খরচ ৪১ লাখ

স্পোর্টস ডেস্ক
জুন ১১, ২০২২ ৭:২২ অপরাহ্ণ
পঠিত: 232 বার
Link Copied!

উত্তরাখণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন গত এক বছরে খাবারের পেছনে বাংলাদেশি মুদ্রায় ২ কোটি ৯ লাখ টাকা খরচ করেছে, যেখানে কলা কিনতে টাকা গিয়েছে ৪১ লাখ টাকা, কেটারিং বাবদ খরচ হয়েছে প্রায় ৫৮ লাখ টাকা, আর পানির বোতলে খরচ ২৮ লাখ টাকা। সম্প্রতি সংস্থাটির অডিট রিপোর্টে বেরিয়ে এসেছে এমন তথ্য।

তবে খাবারের পেছনে এত বিশাল খরচ করা সংস্থাটির ক্রিকেটাররা দৈনিক ভাতা হিসেবে পাচ্ছেন মাত্র ১২০টাকা! এদিকে দৈনিক ভাতা হিসেবে তাদের যা দেওয়া হচ্ছে, একজন দিনমজুরের বেতনও এখন এর চেয়ে বেশি। অথচ ক্রিকেটাররা প্রতিদিন দলের ম্যানেজারের কাছে খাবারের কথা জিজ্ঞেস করলে উত্তর পান, ‘আরে, কেন তোমরা বারবার একই প্রশ্ন করছ? টাকা চলে আসবে। ততক্ষণ তোমরা সুইগি, জোম‌্যাটো থেকে খাবার আনিয়ে নাও না!’

খরচের খাতায় টাকার অঙ্ক উঠলেও ক্রিকেটাররা পাচ্ছেন না খাবার। এমন পরিস্থিতির ছাপ পড়েছে দলটির খেলাতেও। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে মুম্বাইয়ের কাছে দলটি হেরেছে ৭২৫ রানের রেকর্ড ব্যবধানে। ফলে ক্রিকেটাররা মানসিকভাবে আরও বিধ্বস্ত হয়ে পড়েছেন।

সাধারণত দলটির সিনিয়র ক্রিকেটারদের দৈনিক ভাতা হিসাবে দেড় হাজার রুপি দেওয়া হতো আগে। করোনাকালে সেটা কমে হাজারে নেমে এসেছিল। পরে আবার সেটা বেড়ে দু’হাজার হয়। কিন্তু সরেজমিনে গিয়ে ভারতীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, হাজার-দু’হাজার কেন, পাঁচশোও পাচ্ছেন না ক্রিকেটাররা। বরাদ্দ মাত্র একশো রুপি।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড। ক্রিকেটের প্রচার প্রসারের জন্য এখন দেশটির রাজ্য ক্রিকেট সংস্থাগুলির হাতেও তুলে দেওয়া হয় অঢেল অর্থ। এরপরও উত্তরাখণ্ডের ক্রিকেটারদের এভাবে বঞ্চিত হওয়ার খবর রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি করেছে রাজ্যটিতে। আবার খাবারের বিল বা কলা কেনার বিলের সঙ্গে ক্রিকেটারদের ভাতার এই বিরাট পার্থক্য কেন? এ নিয়েও প্রশ্ন উঠছে বেশ!

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।