ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:১০
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন এর অবহিতকরণ সভা

জুলফিকার আমীন সোহেল, মঠবাড়িয়া
জুন ১১, ২০২২ ৭:৩৯ অপরাহ্ণ
পঠিত: 233 বার
Link Copied!

“ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ান-শিশু মৃত্যুর ঝুঁকি কমান” এ প্রতিপাদ্যকে সামনে রেখে পিরোজপুরের মঠবাড়িয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২০২২ ইং উদযাপন উপলক্ষে পৌর পরিকল্পনা ও অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। পৌরসভার সভাকক্ষে ১১ জুন শনিবার সকালে মঠবাড়িয়া পৌরসভায় ক্যাম্পেইন ও অবহিত করণ সভার আয়োজন করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সরোয়ার হোসেন খান। এসময় আরো উপস্থিত ছিলেন, পৌর নির্বাহী কর্মকর্তা মো. হারুন অর রশিদ, মঠবাড়িয়া থানার ওসি অপারেশন আব্দুল হালিম তালুকদার, পৌর নির্বাহী প্রকৌশলী আব্দুল সালেক, হিসাব রক্ষক হাবিবুর রহমান, ইপিআ্ই সুপার ভাইজার শামীম আহসান, শিরিন আক্তার, সেনেটারী কর্মকর্তা রাম কৃষ্ণ সাহা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, সাবেক কাউন্সিলরবৃন্দ ও সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পণা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সরোয়ার হোসেন খান বলেন, আগামীকাল রোববার থেকে বুধবার পর্যন্ত মঠবাড়িয়া পৌরসভার ৯ টি ওয়ার্ডের টিকা কেন্দ্রগুলোতে ৬ মাস থেকে ৫৯ মাস ৩১ দিন পর্যন্ত সকল শিশুকে একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ ক্যাপসুল খাওয়ানো হলে শিশু মৃত্যুর ঝুঁকি কমে যায়। তিনি উপস্থিত সকল কর্মকর্তা ও কর্মচারীদের মাধ্যেমে অভিভাবকদের কাছে এ বার্তাটি পৌছে দেয়ার জন্য অনুরোধ জানান। যাতে কোন শিশু টিকা খাওয়ানো থেকে বাদ না পরে।

তিনি আরও বলেন, আজকের পারস্পারিক দিক নির্দেশনা মূলক ও তথ্যনির্ভর বক্তব্য এবারের ক্যাম্পেইনকে আরো ফলপ্রসূ ও সাফল্য মন্ডিত হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।