ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১০:৩৮
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

জুলফিকার আমীন সোহেল, মঠবাড়িয়া
জুন ১১, ২০২২ ৭:৪৪ অপরাহ্ণ
পঠিত: 159 বার
Link Copied!

পিরোজপুরের মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে ৭ম শ্রেণির এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ হয়ে গেছে। শুক্রবার দুপুরে ঘটা করে ওই স্কুল ছাত্রীর বিয়ের অয়োজন করলে সাপলেজা ইউনিয়ন অপরাজিতা ইউনিট থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বর ও কনে পক্ষকে উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় নিয়ে আসে।

জানাগেছে, উপজেলার জে.কে ভাইজোড়া মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী ও কচুবাড়িয়া গ্রামের মাসুম বেপারীর কন্যাকে (১৩) একই উপজেলার সূর্যমনি গ্রামের চান মিয়ার ছেলে মোঃ মামুন মিয়া (২২) সাথে পারিবারিকভাবে বিয়ে দেয়ার প্রস্তুতি সম্পন্ন করে। পরে স্থানীয়রা বিষয়টি সাপলেজা ইউনিয়ন অপরাজিতা ইউনিটকে অবহিত করলে তারা প্রশাসনকে অবহিত করেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রূপ কুমার পাল জানান, খবর পেয়ে থানা পুলিশের মাধ্যমে উভয় পক্ষকে মহিলা বিষয়ক কার্যালয় নিয়ে আসা হয়। পরে মেয়ের প্রাপ্ত বয়স না হওয়ায় পর্যন্ত বিয়ে দিবে না মর্মে উভয় পক্ষের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।