ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:১২
আজকের সর্বশেষ সবখবর

বিএম ডিপো থেকে আরও একজনের দেহের অংশবিশেষ উদ্ধার, মোট মৃত্যু ৪৯

নিজস্ব প্রতিবেদক
জুন ১৩, ২০২২ ৬:২৯ অপরাহ্ণ
পঠিত: 146 বার
Link Copied!

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম ডিপো থেকে আরও একজনের দেহাবশেষ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে এ নিয়ে ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় মোট মৃত্যুর সংখ্যা দাড়াল ৪৯। পুলিশ জানিয়েছে, নতুন করে একজন ‘মৃত’ ধরেই এটি হিসাব করা হচ্ছে।

সোমবার (১৩ জুন) সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, বিএম ডিপো থেকে একজনের দেহাবশেষ পাওয়া গেছে। সেটি পায়ের একটি পোড়া হাড়। ঘটনাস্থলের পূর্বদিকের ভেঙে পড়া এবং আগুনে পোড়া শেডের নিচে এটি পাওয়া গেছে। আমরা এটিকে আলাদাভাবে একজনের মৃত্যু হিসেবে ধরছি। তবে ডিএনএ টেস্ট করার পর পুরোপুরি নিশ্চিত হওয়া যাবে।

উল্লেখ্য, গত ৫ জুন রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম শহর থেকে ৩০ কিলোমিটার দূরে সীতাকুণ্ডের কদমরসুল এলাকায় বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন লাগার ঘণ্টাখানেকের মধ্যে ভয়ংকর এক বিস্ফোরণ ঘটে সেখানে। এতে আগুন ছড়িয়ে পড়ে ডিপোটির বিভিন্ন জায়গায়।

এ ঘটনায় প্রথম দুই দিনে দমকলকর্মীসহ ৪১ জন মারা যান। পরে চিকিৎসাধীন অবস্থায় কয়েকজনের মৃত্যু হয় এবং ডিপোতে কয়েকটি দেহাবশেষ পাওয়া যায়। সব মিলিয়ে মারা যাওয়া মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। এই অগ্নিকাণ্ডে আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।