ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:১৪
আজকের সর্বশেষ সবখবর

পৈত্রিক জমিতে ঘর তুলতে বাধা ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

পিরোজপুর প্রতিনিধি
এপ্রিল ১৯, ২০২২ ৭:৩২ অপরাহ্ণ
পঠিত: 248 বার
Link Copied!

কাউখালীতে নিজ পৈত্রিক জমিতে ঘর তুলতে বাধা দেওয়ায় প্রতিবেশীর বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন শহিদুল ইসলাম নামের এক ভুক্তভোগী। শহিদুল ইসলাম উপজেলার শিয়ালকাঠি গ্রামের বুরজুক আলী হাওলাদারের ছেলে।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দুপুরে পিরোজপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে শহিদুল অভিযোগ করেন, তার পৈত্রিক জমিতে একটি নতুন ভবন তুলতে গেলে জমির মালিকানা দাবি করে তার প্রতিবেশী শাহনাজ পারভীন, শেফালী বেগম, হুমায়ুন কবির, রিনা বেগম, সীমা বেগম এবং কবির খান বাধা দেন।

এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও থানা পুলিশের উপস্থিতিতে সালিশ বৈঠকে শহিদুলকে ঘর তোলার অনুমতি দেওয়া হয়। এরপর তিনি ঘর তোলার কাজ অব্যাহত রাখলে অভিযুক্তরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেন। শহিদুলও পাল্টা ইউএনওর কাছে অভিযোগ দেন। পরে অভিযুক্তরা পিরোজপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করলে আদালত ঘর নির্মাণের স্থলে ১৪৪ ধারা জারি করে নির্মাণ কাজ বন্ধের আদেশ দেন।

এরপর আদালতের আদেশ অমান্য করে অভিযুক্তরা নির্মাণাধীন ঘরটি ভেঙে ফেলেন। এসময় তারা অস্থায়ীভাবে নির্মিত একটি ঘরও ভেঙে ফেলেন যেখানে শহিদুল তার পরিবারের সদস্যদের নিয়ে বাস করছিলেন। অভিযুক্তরা সেখানে থাকা ঘরের টিনও লুট করে নিয়ে যান বলে অভিযোগ করেন শহিদুল।

বর্তমানে অভিযুক্তরা বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করছেন, এ কারণে বর্তমানে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানান শহিদুল।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।