ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:১৬
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় কোটি টাকার কাজ টেন্ডার ছাড়াই ভাগাভাগি, ঠিকাদারদের বিক্ষোভ

জুলফিকার আমীন সোহেল, মঠবাড়িয়া
জুন ২০, ২০২২ ৬:২৮ অপরাহ্ণ
পঠিত: 64 বার
Link Copied!

পিরোজপুরের মঠবাড়িয়ায় এডিপির এক কোটি টাকার কাজ টেন্ডার ছাড়াই ভাগাভাগি নেয়ার অভিযোগ উঠছে। এঘটনার প্রতিবাদে সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে সাধারণ ঠিকাদাররা বিক্ষোভ মিছিল করেছে।

অভিযোগ সূত্রে জানাগেছে, বার্ষিক উন্নয়ন প্রকল্প (এডিপি) ২০২১-২০২২ অর্থ বছরে উন্নয়ন সংশোধিত বাজেটে উপজেলা উন্নয়ন সহায়তা খাতের আওতায় ৫০ লাখ ও ইউনিয়ন পরিষদ উন্নয়ন সহায়তা খাতের আওতায় ৫০ লাখ টাকা বরাদ্দ দেয়। ঠিকাদারদের অভিযোগ উক্ত এককোটি টাকার কাজ টেন্ডার ছাড়াই আরএফকিউ পদ্ধতিতে উপজেলা প্রকৌশলী গোপনে কতিপয় প্রভাবশালী ঠিকাদারদের মাঝে ভাগ বাটোয়ারা করে দেয়।

বিষয়টি জানাজানি হলে বঞ্চিত ঠিকাদাররা সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ মিছিল করে। এসময় উক্ত টেন্ডার প্রক্রিয়া বাতিল করে নতুন করে টেন্ডারের দাবিতে বক্তব্য রাখেন তাইজুল ইসলাম, হারুন অর রশিদ, শফিক ফরাজী, প্রভাত রায় প্রিন্স, আল আমিন মল্লিক প্রমূখ।

এব্যাপারে উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মোঃ জসিম বলেন, গত ১৪ ও ২২ জুনের উন্নয়ন সভার মিটিংয়ে সময় স্বল্পতা ও বিশেষ পরিস্থিতির কারণে সর্বসম্মতিক্রমে রেজুলেশন করে আরএফকিউ পদ্ধতিতে প্রকল্প বাস্তবায়ন করা হয়। এখানে অনিয়মের কোন সুযোগ নেই।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, এখানে কোনো অনিয়ম হয়নি। বিধি মোতাবেক টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।