ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:২৮
আজকের সর্বশেষ সবখবর

মাত্র সাড়ে তিন ঘন্টায় ঢাকা থেকে পিরোজপুর

এস এম নিয়াজ মোর্শেদ
জুন ২৯, ২০২২ ৪:৩৪ অপরাহ্ণ
পঠিত: 148 বার
Link Copied!

পদ্মা সেতু উদ্বোধনের পর পিরোজপুর থেকে ঢাকায় পৌঁছাতে সময় লাগছে মাত্র ৩ ঘণ্টা ৩০ মিনিট। ফেরিতে সময় লাগত ছয় থেকে সাত ঘণ্টা লাগত। কখনো কখনো যানজটের কারনে ৮ থেকে ১০ ঘণ্টা সময় লেগে যেত।

২৬ তারিখ পদ্মা সেতুতে গণপরিবহন চলাচল শুরু হয়। এরপর পিরোজপুর থেকে ঢাকাগামী পরিবহনের বাসচালক, বাসচালকের সহকারী ও যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তাঁরা সাড়ে তিন ঘণ্টায় ঢাকায় পৌঁছেছেন। পাশাপাশি যাত্রীরা উপভোগ করেছেন পদ্মা সেতু পার হওয়ার আনন্দ।

আজ মঙ্গলবার পিরোজপুর বাসস্ট্যান্ড থেকে ইমাদ পরিবহনের একটি বাসে করে ঢাকার উদ্দেশে রওনা দেন যাত্রী আবির হাসান (২২)। সকাল সাড়ে নয়টায় আবির রাজধানীর পোস্তাগোলা এলাকায় নামেন। আবির বলেন, ‘পদ্মা সেতু দেখার জন্য পিরোজপুর থেকে বাসে ঢাকায় গিয়েছি। আমাদের বাস যখন পদ্মা সেতু পার হচ্ছিল, তখন যাত্রীরা বাসচালককে ধীরে চালাতে অনুরোধ করেছিলেন। কারণ, আমরা সেতুর সৌন্দর্য উপভোগ করতে চেয়েছিলাম। বাসের যাত্রীরা মুঠোফোনে ভিডিও করছিলেন, কেউ ছবি তুলছিলেন। বাসের গতি কমিয়ে দেওয়ায় আমরা ৯ মিনিটে সেতু পার হই। এ অভিজ্ঞতা ছিল অসাধারণ।’

ইমাদ পরিবহনের বাসচালক আকাশ ব্যাপারী (৩৫) বলেন, রোববার ভোর পাঁচটায় রাজধানী থেকে পিরোজপুরের উদ্দেশে রওনা দেন তিনি। পদ্মা সেতুতে প্রথম দিন মোটরসাইকেল ও প্রাইভেট কারের জন্য ভিড় ছিল। এ জন্য যানজটে কিছু সময় বেশি লেগেছিল। তবে গতকাল সোমবার সকালে বেশ স্বাচ্ছন্দ্যে সেতু পার হতে পেরেছেন। সাড়ে তিন ঘণ্টায় পিরোজপুরে পৌঁছে যান।

বাসচালক আকাশ ব্যাপারী আরও বলেন, ‘রোববার সকালে যখন যাত্রীদের নিয়ে ঢাকা থেকে মাওয়া হয়ে পদ্মা সেতুতে উঠি, তখন যাত্রীদের মধ্যে এক অন্য রকম উচ্ছ্াস দেখা গেছে। সেতুতে বাস ওঠার সঙ্গে সঙ্গে যাত্রীরা জানালা দিয়ে সেতু দেখতে থাকেন। কেউ কেউ দাঁড়িয়ে বাসের সামনে চলে আসেন। কেউ মুঠোফোনে ভিডিও করছেন, কেউ জানালা দিয়ে ছবি তুলছেন।

আমার ১৫ বছরের বাস চালানোর জীবনে যাত্রীদের মধ্যে এত আনন্দ আগে কখনো দেখিনি। পদ্মা সেতু যখন প্রথম পার হচ্ছিলাম, আমার নিজের মধ্যেও একধরনের উত্তেজনা কাজ করছিল। আট বছর ধরে স্বপ্ন দেখতাম, একদিন পদ্মা সেতু দিয়ে বাস চালাব। সেই স্বপ্ন যখন বাস্তব হলো, সেটা অবশ্যই মহা আনন্দের।’

বাসচালকেরা জানান, পদ্মা সেতুর মাওয়া প্রান্তে গাড়ি পার্কিংয়ের সুযোগ না থাকায় সড়কে গাড়ি রাখায় কিছুটা যানজট সৃষ্টি হয়। প্রথম দিন সেতুতে মোটরসাইকেল নিয়ে বাসচালকদের বিড়ম্বনায় পড়তে হয়েছে। তবে সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করায় স্বস্তি পাওয়া গেছে। এ ছাড়া গতকাল সোমবার থেকে সেনাবাহিনী তৎপর থাকায় সেতুতে কোনো যানজট ছিল না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।