ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:০১
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় বালু বোঝই কার্গোর ধাক্কায় ব্রিজ বিধ্বস্ত

জুলফিকার আমীন সোহেল, মঠবাড়িয়া
জুলাই ১, ২০২২ ৫:৩০ অপরাহ্ণ
পঠিত: 58 বার
Link Copied!

পিরোজপুর জেলার মঠবাড়িয়ায় বালু বোঝাই কার্গোর ধাক্কায় সাপলেজা-আমড়াগাছিয়া খালের ওপর নির্মিত একটি আয়রণ ব্রিজটি বিধ্বস্ত হয়েছে। শুক্রবার (১ জুলাই) সকালে উপজেলার বলেশ্বর নদী থেকে উঠে আসা সাপলেজা বাজার সংলগ্ন খালে এ ঘটনা ঘটে। এতে নৌ-পথের যোগাযোগ বন্ধ হবার পাশাপাশি সাপলেজা-আমড়াগাছিয়া দুই ইউনিয়নের সড়ক পথের যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা আবুল কালাম মোল্লা জানান, বৃহস্পতিবার রাতের কোন এক সময় মেসার্স লাকী এন্টারপ্রাইজ নামে একটি বালু বোঝাই কার্গো বলেশ্বর নদী থেকে উঠে আমড়াগাছিয়া বাজারের দিকে যাচ্ছিল। সকাল ৮ টার দিকে সাপলেজা বাজারের উত্তর পাশে সাপলেজা-আমড়াগাছিয়া দুই ইউনিয়নের সংযোগ সেতুটির ওপর ধাক্কা দেয়। এতে আয়রণ ব্রিজটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়ে কার্গোটির ওপর পরে। ব্রিজটি দ্রুত অপসারণ করা না হলে রাতে জোয়ারের চাপে কার্গোটি ডুবে যাবার সম্ভবণা রয়েছে। ব্রিজটি ভেঙে যাওয়ায ও কার্গোটি আটকা পরায় ওই খালে ও দুই ইউনিয়নের সড়ক যোগাযোগ ব্যবস্থা ব্যহত হচ্ছে।

সাপলেজা বাজারের ব্যবসায়ি গৌতম পাল বলেন, ঈদ-উল আজাহা আসন্ন। এ সময় ব্রিজটি ভেঙে যাওয়ায় লোকজনের চলাচলে অনেক সমস্যা পোহাতে হবে। অনেক দুরের পথ ঘুরে লোকজনকে বাজারে আসতে হবে। একই সাথে নৌ-পথের যোগাযোগও বন্ধ হয়ে গেছে। তিনি ব্রিজটি অপসারণ করে নৌ-পথ খুলে দেয়া এবং সড়ক পথের যোগাযোগের জন্য বিকল্প ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

মঠবাড়িয়া উপজেলা প্রকৌশলী আবু সাঈদ মোহাম্মদ জসীম বলেন, কার্গোর ধাক্কায় আয়রণ ব্রিজটি বিধ্বস্ত হবার খবর পেয়েছি। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।