ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:৪০
আজকের সর্বশেষ সবখবর

পিরোজপুরে তিন দিনব্যাপী জেলা সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন

এস এম নিয়াজ মোর্শেদ
জুলাই ২, ২০২২ ১:৩৫ পূর্বাহ্ণ
পঠিত: 54 বার
Link Copied!

পিরোজপুরে ৩দিন ব্যাপী জেলা সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (০১ জুন) বিকালে জেলা প্রশাসনের আয়োজনে এবং জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে ব্যবস্থাপনায় একাডেমী মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমীর সভাপতি মোহাম্মদ জাহেদুর রহমান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীনের সভাপতিত্বে এবং জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক জিয়াউল আহসান গাজী’র পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গৌতম রায় চৌধুরী, পিরোজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম তানভীর আহমেদ, জেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব, জেলা উদীচি শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক খালিদ আবু, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য নাজমুল হাসান তুহিন প্রমুখ।

এসময় বক্তারা বলেন বায়ান্নোর ভাষা আন্দোলন ও একাত্তরের মুক্তিযুদ্ধের সময় সাংস্কৃতিক ব্যাক্তিরা শিল্পিরা গান গেয়ে কবিতা আবৃত্তি করে এদেশের স্বাধীনতাকামী মানুষদের ব্যাপক ভাবে অনুপ্রেরণা জুগিয়েছে। এ উলব্ধি থেকেই জাতির পিতা শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালের ২৮শে ফেব্রুয়ারী বাংলাদেশ শিল্পকলা একাডেমীর প্রতিষ্ঠা করেছিলেন। তারই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিল্পকলা একাডেমীকে ঢেলে সাজিয়েছেন। আওয়ামীলীগ সরকারের আমলে শিল্পকলা একাডেমীর ব্যাপক উন্নয়ন হয়েছে। করোনা মহামারীতে কয়েক দফায় জেলা ভিত্তিক অসহায় শিল্পী ও কলা কৌশলীদের প্রনোদনা দেয়া হয়েছে।

৩দিন ব্যাপী জেলা সাংস্কৃতিক উৎসবে প্রথম দিনে জেলা শিল্পকলা একাডেমী, খেলাঘর আসর, সোনালী স্বপ্ন সাংস্কৃতিক নাট্য সংগঠন, খালিদ হাসান মিলু একাডেমী, অনন্যা শিল্পী গোষ্ঠী, কিশোর সমাজ শিল্পী গোষ্ঠী, সি আর এফ সহ জেলার ২০টি সংগঠন অংশগ্রহন করবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।