ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:২৫
আজকের সর্বশেষ সবখবর

রাস্তায় নামছেন সাত কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২০, ২০২২ ১১:৪৫ পূর্বাহ্ণ
পঠিত: 289 বার
Link Copied!

ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে এবার মাঠে নামছে সরকারি সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (২০ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ ও শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করবেন তারা।

এ বিষয়ে সাত কলেজ আন্দোলনের প্রধান সমন্বয়ক ইসমাইল সম্রাট বলেন, আমরা ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আমরা মানববন্ধন ও বিক্ষোভ করব। সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান নেবে। সাড়ে ১০টায় আমাদের কর্মসূচি শুরু হবে। কথা কাটাকাটির জেরে সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।

এরপর মঙ্গলবার বেলা পৌনে ১০টার পর আবারও সংঘর্ষে জড়ান শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। বিকেল দেড়টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলে। এ ঘটনায় প্রায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

এদিকে সংঘর্ষের ঘটনায় গতকাল ঢাকা কলেজ শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতি নিন্দা জানিয়ে তারা মিছিল, মানববন্ধন ও মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।