ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:৪১
আজকের সর্বশেষ সবখবর

ইনস্টাগ্রামে মেসি-রোনালদোর আয় কত

স্পোর্টস ডেস্ক
জুলাই ২২, ২০২২ ৬:৩২ অপরাহ্ণ
পঠিত: 84 বার
Link Copied!

কয়েক বছর ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো অর্থ আয়ের উৎস হয়ে উঠছে। ক্রীড়াজগতের তারকাদেরও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে অর্থাগম হয় বেশ। এই প্ল্যাটফর্মগুলোতে কোটি কোটি অনুরাগী তাদের অনুসরণ করেন। নিজেদের জীবনের বিভিন্ন মুহূর্ত এর মাধ্যমে ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নেন তারকারা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি আয় করা শীর্ষ ৩ তারকার দুইজনই ক্রীড়াজগতের। ইনস্টাগ্রাম নিয়ে গবেষণা করা হপার এইচ কিউ নামের ওয়েবসাইটের তথ্যানুযায়ী ফুটবল দুনিয়ার দুই মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসি যথাক্রমে এই তালিকার প্রথম ও তৃতীয় স্থানে রয়েছেন।

ইনস্টাগ্রামে ৪৬ কোটির বেশি অনুসারী রয়েছে পর্তুগিজ সুপারস্টার রোনালদোর। ২২ জুলাই পর্যন্ত ইনস্টাগ্রামে ৩ হাজার ৩৩০টি পোস্ট করেছেন তিনি। হপারএইচকিউ’র তথ্যমতে, একেকটি পোস্টের জন্য রোনালদো আয় করেন ২.৩ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২ কোটি ৫০ লাখ টাকারও বেশি।

অন্যদিকে ইনস্টাগ্রামে লিওনেল মেসির অনুসারীর সংখ্যা ৩৫ কোটির বেশি। রোনালদোর চেয়ে কিছুটা কম সক্রিয় হয় হলেও ইনস্টাগ্রামে আয়ের দিক দিয়ে খুব বেশি পিছিয়ে এই আর্জেন্টাইন মহাতারকা। প্রতিটি পোস্ট থেকে মেসির আয় ১.৭ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় যার মূল্যমান প্রায় ১৬ কোটি ৮০ লাখ টাকা।

ক্রীড়াবিদদের দিক দিয়ে এই তালিকায় তৃতীয় এবং সবমিলিয়ে ১৪তম স্থানে রয়েছেন ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। ইনস্টাগ্রামে প্রায় ২১ কোটি অনুসারী রয়েছে তার, প্রতিটি পোস্ট থেকে ভারতের সাবেক অধিনায়কের আয় ১ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ কোটি টাকারও বেশি। ইনস্টাগ্রামে এশিয়া মহাদেশের তারকাদের মধ্যে সর্বোচ্চ আয়ের রেকর্ডটি এখন কোহলির দখলে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।