ঢাকাবুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, দুপুর ১২:৫২
আজকের সর্বশেষ সবখবর

আবারও পানি বাড়ছে যমুনায়

সিরাজগঞ্জ প্রতিনিধি
জুলাই ২৪, ২০২২ ৭:০২ অপরাহ্ণ
পঠিত: 109 বার
Link Copied!

সিরাজগঞ্জে যমুনা নদীতে হঠাৎ করেই পানি বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় কাজিপুরের মেঘাই ঘাট পয়েন্টে ১৭ সেন্টিমিটার এবং শহরের হার্ডপয়েন্টে ১৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।

রোববার (২৪ জুলাই) সকালে সিরাজগঞ্জ শহরের হার্ডপয়েন্ট এলাকায় ২৪ ঘণ্টায় ১৫ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ২২৬ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা-১৩.৩৫ মিটার)। এ ছাড়া কাজিপুর মেঘাই ঘাট পয়েন্টে যমুনার পানি ২৪ ঘণ্টায় ১৭ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ২১৯ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা-১৫.২৫ মিটার)।

বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী জাকির হোসেন।

তিনি জানান, গত জুন মাসের শুরু থেকে যমুনায় পানি বাড়তে থাকে। পানি বৃদ্ধি পেয়ে ১৮ জুন জেলার সবগুলো পয়েন্টেই বিপৎসীমা অতিক্রম করে। পরবর্তীতে ২৩ জুন থেকে পানি কমতে শুরু করে। দ্বিতীয় দফায় ২৯ জুন থেকে আবারও পানি বাড়তে শুরু করে। এরপর ৩ জুলাই থেকে টানা যমুনার পানি কমতে থাকে। হঠাৎ করেই আবার দুদিন হলো বাড়ছে যমুনার পানি।

তিনি আরও জানান, বর্ষাকাল হওয়ায় যেহেতু বৃষ্টিপাত হবে তাই যমুনার পানি বাড়বে। কিন্তু এ বছর পানি বৃদ্ধির হার খুব কম। দুই দিন হলো পানি বাড়তে শুরু করেছে। তবে এর তীব্রতা খুব কম। যমুনার পানি আরও ৪/৫ দিন বাড়বে জানিয়ে তিনি বলেন, পানি বাড়লেও বন্যার আশংকা নেই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।