ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:২৬
আজকের সর্বশেষ সবখবর

খুশি – বিভা ইসলাম

ফিচার ডেস্ক
এপ্রিল ২০, ২০২২ ১২:৫১ অপরাহ্ণ
পঠিত: 300 বার
Link Copied!

করিম চাচা আজ ইফতারি খুলতে মসজিদে পা রাখতেই তার পঞ্চ ইন্দ্রিয় যেন সতেজ হয়ে গেলো। চারিদিকে বিরিয়ানির গন্ধে মৌ মৌ করছে। সারাদিন না খাওয়া মলিন, শুষ্ক ঠোঁটের কোনে হাসি ফুটে উঠলো। শেষ কবে সে বিরিয়ানি খেয়েছে তার মনে নেই। আশি ঊর্ধ্বো করিম চাচা ছোট বাচ্চাদের মতো মনে মনে ছটফট করছে আযানের জন্য।

অবশেষে আযান হলো চাচা তৃপ্তির সাথে একের পর এক নলা খেয়েই চলেছে। আহা কি স্বাদ। সে যেন অমৃত খাচ্ছে। করোনার জন্য গত দু বছর মসজিদে ইফতারি বন্ধ ছিল। কি দূর্দিন না গেছে তখন করিম চাচার। পান্তা ভাতের পানি লবন দিয়ে কচলে বুড়া বুড়ি দুজন খেয়েছে। দু ছেলে ঢাকা শহরে অটো চালায়।তাদেরই নাকি সংসার চলে না।তাই গ্রামে মা বাবার খোঁজ নেওয়ার তাদের সময় নেই। শেখ বাড়ির বড়ো ছেলে বিদেশ থেকে এসে মা বাবার নামে মসজিদে ইফতারি দিসে বিরিয়ানি। করিম চাচা খায় আর বলে আল্লাহ আর করোনা দিও না মাবুদ। সামনের রোজায় ও যেন মসজিদে ইফতার খুলতে পারি।

করিম চাচা নামাায শেষ করে তার পাঞ্জাবির কোচরে খানিকটা বিরিয়ানি নিয়ে বয়সের ভাড়েনুয়ে পড়া মানুষ টা আরও নুয়ে লাঠিতে ভর দিয়ে টুক টুক করে বাড়ির সামনে গিয়ে ময়না ময়না বলে জোড় গলায় ডাকতে লাগলো। দরজা খুলে করিম চাচার বউ মহিমা বলল, আইজ এতো জোরে জোড়ে ডাকতে লাগছো ক্যা? কি হইছে? চাচী তো করিম চাচার থেকে আরও খুনখুনা, মাড়ীতে একটা দাঁত অবশিষ্ট নেই। করিমচাচা ঘরে ঢুকে একটা প্লেটে বিরিয়ানি গুলো ঢেলে মহিমা চাচীর সামনে দিয়ে বলল, খাও মনডা ভইড়া খাও।

বিরিয়ানির একটুকরা গোশগের দিকে তাকিয়ে খুশিতে চাচী কাঁদতে লাগলো। বলল,জানো মনার বাপ কয়দিন ধইরা খুব গোশত খাইতে মনে চাইছিলো, আল্লাহ যে এইভাবে মিলাইয়া দেবে স্বপনেও বুঝি নাই। লোহার একটা ছোট্ট হামান দিস্তায় করিম চাচা গোশত টা ছেঁচে দেয় তার বড়ো আদরের ময়নারে। করিম চাচা কোনদিন চাচীকে মহিমা বলে ডাকে নি। সবসময় আদর করে ময়না বলে ডাকে। হাস্যোজ্জ্বল চেহারা নিয়ে ছেঁচা গোশত দিয়ে চাচী বিরিয়ানি বড্ড মজা করে খায় আর করিম চাচা তা তাকিয়ে তাকিয়ে দেখে আর তার খুশিতে চোখ দুটো জ্বলজ্বল করতে থাকে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।