ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:০৩
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়া উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত

জুলফিকার আমীন সোহেল, মঠবাড়িয়া
জুলাই ২৬, ২০২২ ৫:২৬ অপরাহ্ণ
পঠিত: 44 বার
Link Copied!

“বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের লক্ষে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার সকল ভূমিহীন-গৃহহীন (ক-শ্রেণী) পরিবারের পুনর্বাসন প্রক্রিয়া যাচাই এবং মঠবাড়িয়া উপজেলাকে ক-শ্রেণীর ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করার উপজেলা টাস্কফোর্ট কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

মঠবাড়িয়া উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার দুপুরে শহীদ মখন লাল দাশ মিলনায়তনে সার্বিক আলোচনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক, সহকারি কমিশণার (ভূমি), সাখাওয়াত জামিল সৈকত, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিলন তালুকদার।

এ সময় উপস্থিত ছিলেন, সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা বাচ্চু আকন, মজিবুল হক খান মজনু, সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমীন, মঠবাড়িয়া থানার এস,আই আব্দুল কুদ্দুস, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, সরকারি সকল দপ্তরের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও গণমাধ্যম কর্মিরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, “আশ্রায়নের অধিকার শেখ হাসিনার উপহার” এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের এর আওতায় সর্বশেষ ‘ক’ শ্রেণীভূক্ত ১‘শ ৭ টি পরিবারের মাঝে দুই শতক জমির দলীলসহ ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘরে ব্যয় হয়েছে ২ লাখ ৫৯ হাজার ৫‘শ টাকা। ‘ক’ শ্রেণীর আওতায় গত ২১ জুলাই বৃহস্পতিবার সকালে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ১‘শ ৭ টি ঘরের উদ্বোধন করেন। ঘরগুলো যথাক্রমে-উপজেলার বড়মাছুয়া ইউনিয়নে ৩৫ টি, সাপলেজায় ৪৭ টি, তুষখালীতে ২২ টি ও আমড়াগাছিয়ায় ৩ টি। সরকারের পরবর্তি কর্যক্রম ‘খ’ শ্রেণী অর্থাৎ যাদের জমি আছে ঘর নেই, তাদের তালিকা করে পর্যায়ক্রমে ঘর দেয়া হবে। সারা বিশে^র মধ্যে বাংলাদেশের বর্তমান সরকারই হত দরিদ্র জনগোষ্ঠিকে বসত ঘর ও জমিসহ ঘর দিচ্ছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।