ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:১৩
আজকের সর্বশেষ সবখবর

জেলা ক্রিড়া সংস্থার আয়োজনে শেখ কামাল এর ৭৩ তম জন্মবার্ষিকী পালিত

পিরোজপুর প্রতিনিধি
আগস্ট ৬, ২০২২ ১১:৩৮ পূর্বাহ্ণ
পঠিত: 92 বার
Link Copied!

দেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম প্রথিকৃৎ শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্ম বার্ষিকী উপলক্ষে পিরোজপুরে জেলা ক্রিড়া সংস্থার আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (০৫ আগষ্ট) বিকেলে জেলা স্টিডিয়ামে ক্রিড়া ভবনের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ক্রিড়া সংস্থার সভাপতি মোহাম্মদ জাহেদুর রহমান। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাধবী রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম জাহান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গৌতম নারায়ন চৌধুরী, সদর উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক এম এ রব্বানী ফিরোজ। অনুষ্ঠান সঞ্চলানা করেন জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মাওলা নকীব।

এসময় বক্তারা বলেন, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ছিলেন দেশের আধুনিক ক্রীড়া ও সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম প্রথিকৃৎ। তিনি বঙ্গবন্ধুর যোগ্য উত্তসূরী হিসেবে ক্রিড়া অঙ্গনের দায়িত্ব নিয়েছিলেন। শৈশব থেকে ফুটবল, ক্রিকেট, হকি, বাস্কেটবলসহ বিভিন্ন খেলাধুলায় প্রচন্ড উৎসাহ ছিল তার। তিনি উপমহাদেশের অন্যতম সেরা ক্রীড়া সংগঠন, বাংলাদেশে আধুনিক ফুটবলের প্রবর্তক আবাহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা ছিলেন।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পৌর কবরস্থান মসজিদের ইমাম মাওলানা মিজানুর রহমান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।