ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:৩০
আজকের সর্বশেষ সবখবর

মুনাফা বেড়েছে ইস্টার্ন হাউজিংয়ের, কমেছে সিঙ্গার বিডির

নিজস্ব প্রতিবেদক
এপ্রিল ২০, ২০২২ ১:০৭ অপরাহ্ণ
পঠিত: 252 বার
Link Copied!

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইস্টার্ন হাউজিং লিমিটেডর মুনাফা বেড়েছে আর কমেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের। কোম্পানি দুটির তৃতীয় প্রান্তিক অর্থাৎ চলতি বছরের জানুয়ারি থেকে ৩১ মার্চ সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এ চিত্র উঠে এসেছে। বুধবার (২০ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, তৃতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজার তালিকাভুক্ত ইস্টার্ন হাউজিং লিমিটেডের। কোম্পানির তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি থেকে ৩১ মার্চ) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩০ পয়সা। যা ২০২১ সালের একই সময়ে ছিল ১ টাকা ২ পয়সা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে আগের বছরের চেয়ে ২৮ পয়সা করে মুনাফা বেড়েছে ইস্টার্ন হাউজিংয়ের শেয়ারের।

এদিকে একই সময়ে অর্থাৎ তৃতীয় প্রান্তিকে সিঙ্গারের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯১ পয়সা। যা আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ১ টাকা ৮১ পয়সা। অর্থাৎ ইপিএস আগের বছরের একই সময়ের তুলনায় মুনাফা কমেছে ৮৯ দশমিক ১৯ পয়সা। তাতে গত ৩১ মার্চ কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৪ টাকা ৯৮ পয়সা।

তাতে গত ৩১ মার্চ কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৭২ টাকা ৭৬ পয়সা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।