ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:১৪
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় বাধ অপসারণের দাবীতে মানববন্ধন

জুলফিকার আমীন সোহেল, মঠবাড়িয়া
আগস্ট ৬, ২০২২ ৭:৫৫ অপরাহ্ণ
পঠিত: 94 বার
Link Copied!

পিরোজপুরের মঠবাড়িয়ার বলেশ্বর নদী ও বরগুনার বিষখালী নদীর সংযোগ খাল উপজেলার মিরুখালী ইউনয়নের বাদুরা গ্রাম এলাকায় খালের ওপর একাধিক বাধ অপসারণের দাবীতে মানববন্ধন করেছে বিক্ষুব্দ গ্রামবাসি। শনিবার (৬ আগস্ট) দুপুরে উপজেলার মিরুখালী ইউনয়নের গাজীরহাট বাজার সংলগ্ন ভুতা খালের পাড়ে বাদুরা, ছোট শৌলা, বড় শৌলা, ভগিরথপুর ও ঘোপখালী গ্রামবাসি এ মানববন্ধনের আয়োজন করেন।

স্থানীয় সমাজ সেবক শাহ আলম আকনের সভাপতিত্বে ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে বক্তব্য রাখেন, শিক্ষক মো. রোকনুজ্জামান শরীফ, মাওলানা সাব্বির আহম্মেদ, সাবেক প্রধান শিক্ষক মান্নান গাজী, কৃষক মোঃ আলী হোসেন, মিরাজ গাজী, সেরাজ গাজী প্রমূখ।

বক্তারা বলেন, স্থানীয় প্রভাবশালী মাওলানা কালাম শরীফ মাননীয় প্রধানমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে বলেশ্বর-বিষখালী নদীর সংযোগ খালে (বাদুরা এলাকায়) দোগনা ও ভুতা খালে বহু বছর ধরে একাধিক বাধ দিয়েছে। তাকে অনুসরণ করে স্থানীয় স্বর্থেন্বসী মহল আরও কয়েকটি বাঁধ দেয়। যার ফলে এলাকার সহস্রাধিক একর জমিতে সারা বছরই জলবদ্ধতা সৃষ্টি হয়ে থাকে। যে কারনে এসব এলাকায় সহস্রাধিক একর জমি অনাবাদি থাকছে এবং এর পাশাপাশি মৌসুমী সবজি ও দেশীয় মাছ এমনকি গো-খাদ্যের চরম সংকট দেখা দিয়েছে। তারা দ্রুত সময়ের মধ্যে দোগনা ও ভুতা খালের বাধ অপসারনের দাবী জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।