ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ভোর ৫:৪৩
আজকের সর্বশেষ সবখবর

গুগল ক্রোমে নতুন ডার্ক থিম

তথ্যপ্রযুক্তি ডেস্ক
আগস্ট ৮, ২০২২ ৫:৪৩ অপরাহ্ণ
পঠিত: 127 বার
Link Copied!

চলতি সপ্তাহে ব্যবহারকারীদের জন্য নতুন আপডেট আনছে গুগল ক্রোম ওএস ১০৪। নাইনটুফাইভ গুগলের প্রতিবেদন অনুসারে, নতুন আপডেট এক ধরনের ডার্ক থিম। যা স্বয়ংক্রিয়ভাবে মুড পরিবর্তন করতে পারবে।

এতোদিন গুগলের ডেভেলপাররা থিমটি নিয়ে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করেছে। সব কাজ সফলভাবে সম্পন্ন হওয়ার পরে অফিসিয়ালি গুগলের সব ডিভাইসে এটি আপডেট দেওয়া হচ্ছে।

গুগল তার ব্লগ পোস্টে আপকামিং ফিচার নিয়ে জানিয়েছে, নতুন ডার্ক থিমটি আলোর সঙ্গে সমন্বয় করে ব্যবহারকারীদের স্বয়ংক্রিয়ভাবে সুবিধা দেবে। নতুন থিমটির ইউআই ও ওয়ালপেপার এমন ভাবে ডিজাইন করা হয়েছে, যাতে অল্প আলো বিশেষ করে রাতেও পাওয়ার কনসার্ভ করে লোলাইট সার্ভিস দিতে পারে। আবার বেশি আলোতেও স্ক্রিণের আলো সমন্বয় করতে পারে।

ক্রোম ওএস ১০৪ এর মধ্যে ‘অটো’ সেটিংও রয়েছে। এটি সিলেক্ট করে রাখলে বার বার থিম পরিবর্তন করতে হবে না। রাত ও দিনের আলোর তারতম্য অনুসারে থিমটি তার মুড পরিবর্তন করতে পারবে।

এই সুবিধাটি যেভাবে পাওয়া যাবে-

– প্রথমে ক্রোমের সিটিং অপশনে যেতে হবে।

– পরে পারসোনালাইজেশন অপশনে ক্লিক করুতে হবে।

-সেখান থেকে সিলেক্ট করতে হবে ওয়ালপেপার অ্যান্ড স্টাইল।

– পরে লাইট, ডার্ক বা অটো মুড সিলেক্ট করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।