ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:৪৩
আজকের সর্বশেষ সবখবর

কপোতাক্ষ নদীর বাঁধ ভেঙে কয়েকটি গ্রাম প্লাবিত

খুলনা প্রতিনিধি
আগস্ট ১৩, ২০২২ ৫:১৭ অপরাহ্ণ
পঠিত: 53 বার
Link Copied!

খুলনার কয়রায় কপোতাক্ষ নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে বাঁধ ভেঙে লোকালয়ে প্রবেশ করেছে। শনিবার (১৩ আগস্ট) দুপুরে উপজেলার দক্ষিণ বেদকাশী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের চরামুখা গ্রামের অস্থায়ী রিং বাঁধটি ভেঙে যায়। এতে ইউনিয়নের ৩-৪টি গ্রাম প্লাবিত হয়েছে। আতঙ্কে রয়েছে উপকূলবাসী।

স্থানীয়রা জানান, গত ১৭ জুলাই ভাটির টানে বাঁধের ২০০ মিটার জায়গাজুড়ে ভাঙন দেখা দেয়। পরে স্বেচ্ছাশ্রমে সেটি মেরামত করা হয়। দুর্বল বাঁধটি সকালে আবারও স্থানীয়রা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে মেরামতের চেষ্টা চালান। তবে দুপুরে জোয়ারের পানি দ্রুত বৃদ্ধি পাওয়ায় লোকালয়ে পানি প্রবেশ করছে।

স্থানীয় বাসিন্দা সজিব জানান, দুপুরে জোয়ারে কপোতাক্ষ নদীর পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেয়ে বাঁধ ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করছে।

দক্ষিণ বেদকাশি ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আব্দুস ছালাম খাঁন জানান, দুপুরে জোয়ারের পানি বৃদ্ধি পেয়ে অস্থায়ী রিং বাঁধ ভেঙে যায়। এতে তিন থেকে চারটি গ্রাম প্লাবিত হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।