ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ২:০৯
আজকের সর্বশেষ সবখবর

পদ্মার এক পাঙাশের দাম ২৩ হাজার

রাজবাড়ী প্রতিনিধি
আগস্ট ১৩, ২০২২ ৬:০২ অপরাহ্ণ
পঠিত: 56 বার
Link Copied!

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদীতে এক জেলের জালে ১৮ কেজি ওজনের একটি পাঙাশ মাছ ধরা পড়েছে। শনিবার (১৩ আগস্ট) সকালে মানিকগঞ্জের জেলে বাসুদেব হালদারের জালে মাছটি ধরা পড়ে। পরে মাছটি তিনি ২২ হাজার ৮৬০ টাকায় বিক্রি করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, জেলে বাসুদেব হালদার পদ্মায় মাছ ধরতে গেলে জালে বড় একটি পাঙাশ মাছ আটকা পড়ে। পরে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ঘাটে জাহিদের আড়তে নিয়ে আসলে উন্মুক্ত নিলামে দৌলতদিয়া ৫নং ফেরিঘাট এলাকার মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা ১ হাজার ২৭০ টাকা কেজি দরে মোট ২২ হাজার ৬৮০ টাকা দিয়ে কিনে নেন।

চান্দু মোল্লা বলেন, উন্মুক্ত নিলামে সর্বোচ্চ দাম দিয়ে মাছটি কিনে নিয়েছি। পদ্মার পাঙাশের ভালো চাহিদা রয়েছে। তাই মাছটি ১ হাজার ৩৫০ টাকা কেজি দরে বিক্রির জন্য বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করছি।

গোয়ালন্দ উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, বর্তমানে পদ্মা নদীর পানি বেড়ে যাওয়ার এখন প্রায়ই জেলেদের জালে ধরা পড়ছে বড় আকৃতির বিভিন্ন প্রজাতির মাছ। জেলেরা মাছ পেলে খুশি থাকে। পদ্মা থেকে এখনও বড় বড় মাছ হারিয়ে যায় নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।