ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:৪৯
আজকের সর্বশেষ সবখবর

পিরোজপুরে চোরাই সিমেন্টসহ কার্গো জব্দ, আটক ২

এস এম নিয়াজ মোর্শেদ
আগস্ট ১৫, ২০২২ ৬:২৮ অপরাহ্ণ
পঠিত: 52 বার
Link Copied!

পিরোজপুরের হুলারহাট নৌ-বন্দরে দেড় হাজার প্যাকেট চোরাই সিমেন্টবোঝাই এমবি রনি খান নামের একটি কার্গো আটক করেছে পুলিশ। এ সময় কার্গোর চালক ও এক ট্রলি চালককে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- ঝালকাঠী জেলার কাঠালিয়া উপজেলার আব্দুল রবের ছেলে কার্গো চালক রুবেল হোসেন (৩৩) এবং পিরোজপুর সদর উপজেলার লখাকাঠী গ্রামের সেলিম শেখের ছেলে ট্রলি চালক রিয়াজুল শেখ (২২)। রোববার রাত ১২টার দিকে হুলারহাট নৌ-বন্দর এলাকার দামোদর খাল থেকে দেড় হাজার বস্তা চোরাই সিমেন্ট জব্দ করা হয় বলে নিশ্চিত করেছেন পিরোজপুর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নজরুল ইসলাম।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত কচা ও বলেশ্বর নদীর বিভিন্ন পয়েন্টে দুই থেকে তিনটি চোরাই সিন্ডিকেট চক্র সক্রিয় থেকে মোংলা থেকে ঢাকা এবং ঢাকা থেকে মোংলা যাবার পথে সরকারি ও বেসরকারি বিভিন্ন কার্গো জাহাজ থেকে রাতের আঁধারে বিভিন্ন সংস্থাকে ম্যানেজ করে চোরাচালানিদের কাছে বিক্রি করে দিচ্ছে।

পিরোজপুর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নজরুল ইসলাম আরও জানান, কচা নদীর ভান্ডারিয়া উপজেলার শেষ প্রান্ত থেকে কাউখালী উপজেলা প্রান্ত পর্যন্ত একটি সঙ্গবদ্ধ চোরাচালান সিন্ডিকেট চক্র দীর্ঘদিন যাবত এসব নদীপথে চোরাই মালামালের ব্যবসা করে আসছিল। এরই ধারাবাহিকতায় ঘটনার রাতে চোরাই সিমেন্ট নিয়ে একটি কার্গো হুলারহাট বন্দর খালে প্রবেশ করে। চোরাই বিপুল পরিমাণ সিমেন্টের বস্তাগুলো কার্গো থেকে ট্রলিতে নামানোর সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা কার্গোটি আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে চোরাই সিমেন্টসহ কার্গো এবং ট্রলির চালককে আটক করে থানায় নিয়ে যায়।

পিরোজপুর সদর থানার ওসি আ. জা. মো. মাসুদুজ্জামান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে সিমেন্টসহ কার্গো এবং কার্গোর চালককে আটক করেছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।