ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৪:০৮
আজকের সর্বশেষ সবখবর

দামাল আসছে ২৮ অক্টোবর

বিনোদন ডেস্ক
আগস্ট ১৭, ২০২২ ১২:৫৭ অপরাহ্ণ
পঠিত: 38 বার
Link Copied!

দেশের সিনেমায় তারুণ্যের জোয়ার এসেছে। তরুণ নায়ক-নায়িকারা সাফল্য পাচ্ছেন, তাদের কাজ সাধারণ দর্শক থেকে শুরু করে সিনে সমালোচকদের কাছেও প্রশংসা পাচ্ছে। এমন দুই তরুণ তুর্কি সিয়াম আহমেদ ও শরিফুল রাজ। হালের আলোচিত এই তারকাদ্বয় এবার একসঙ্গে আসছেন বড় পর্দায়। সিনেমার নাম ‘দামাল’।

সিনেমাটি নির্মাণ করেছেন ‘পোড়ামন ২’, ‘দহন’ ও ‘পরাণ’ খ্যাত রায়হান রাফী। মঙ্গলবার (১৬ আগস্ট) প্রকাশ করা হয়েছে এর ট্রেলার। ১ মিনিট ৫৯ সেকেন্ডের সেই ঝলকেই বাজিমাত করেছেন নির্মাতা-শিল্পীরা।

স্বাধীন বাংলা ফুটবল দলের দামাল ছেলে হয়ে চমক দেখিয়েছেন সিয়াম ও রাজ। অন্যদিকে আলাদাভাবে নজর কেড়েছেন বিদ্যা সিনহা মিম। যিনি গত ঈদে মুক্তি পাওয়া ‘পরাণ’ সিনেমায় দুর্দান্ত অভিনয় করে সবার মন জয় করেছেন। ধারণা করা হচ্ছে, ‘দামাল’-এ ফের ছক্কা হাঁকাবেন এই নায়িকা।

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের এই গল্পটা নিয়ে এর আগে কেউ কাজ করেননি। স্বাধীনতা অর্জনে স্বাধীন বাংলা ফুটবলের অসামান্য ভূমিকা ছিল। সেই অজানা গল্পটাই এবার তুলে ধরছেন রাফী। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত সিনেমাটির মূল গল্প ফরিদুর রেজা সাগরের। রাফীর সঙ্গে চিত্রনাট্য সাজিয়েছেন নাজিম উদ দৌলা। তাই বলে কেবলই ফুটবল ঘিরে গল্পটি এগোয়নি। বরং মুক্তিযুদ্ধে পাকিস্তানি বাহিনীর বর্বরতার চিত্রও থাকছে প্রাসঙ্গিকভাবে। একদিকে মুক্তিকামী যোদ্ধাদের রক্তাক্ত লড়াই, অন্যদিকে স্টেডিয়ামে স্বাধীন বাংলা ফুটবল দলের বিজয়োল্লাস।

সিনে পর্দায় দর্শককে নতুন অভিজ্ঞতা দিতে ‘দামাল’ আসছে আগামী ২৮ অক্টবর। সিনেমাটিতে সিয়াম-রাজ-মিম ছাড়াও আছেন ইন্তেখাব দিনার, সুমিত সেনগুপ্ত, রাশেদ অপু, সাঈদ বাবু, নাজমুস সাকিব, শাহনাজ সুমি প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।