ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:০৩
আজকের সর্বশেষ সবখবর

ইবির আবাসিক হলে সুপেয় পানির ব্যাবস্থার দাবি

ইবি প্রতিবেদক
আগস্ট ২৩, ২০২২ ৪:২৬ অপরাহ্ণ
পঠিত: 95 বার
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলোতে সুপেয় পানির ব্যবস্থা, ছাত্রী হলে ক্যান্টিন স্থাপন, মূল্য অনুযায়ী মানসম্মত খাবার পরিবেশন, হল পরিস্কার পরিচ্ছন্ন রাখা এবং হল সংশ্লিষ্ট সার্বিক বিষয়ে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা করেছে প্রভোস্ট কাউন্সিল।
সোমবার (২২ আগস্ট) সকাল সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথীর সভাপতিত্বে সভায় প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক অধ্যাপক  ড. আনোয়ার হোসেন, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. শেলিনা নাসরিন এবং বিভিন্ন হলের প্রভোস্টগণ এসময় উপস্থিত ছিলেন।
এছাড়াও উপস্থিত ছিলেন ইবি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় সহ,  বিভিন্ন হলের শিক্ষার্থী, শাখা ছাত্র ইউনিয়ন, শাখা ছাত্র মৈত্রীর নেতৃবৃন্দ।
সভায় শিক্ষার্থীরা হলগুলোর বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এসময় ছাত্রীরা বলেন, জরুরী মুর্হুতে আমাদের স্যানিটারী ন্যাপকিনসহ চা বা কফি খাওয়ার দরকার হয় তবে সন্ধ্যার পর হল বন্ধ হয়ে যাওয়ায় এটি সম্ভব নয়। এজন্য হলে ক্যান্টিন স্থাপনের দাবি জানান তারা। একই সাথে নিয়মিত হল পরিষ্কার পরিচ্ছন্ন করা, মূল্য অনুযায়ী মানসম্মত খাবার পরিবেশন এবং হলগুলোতে এক বোতল পানির জন্য চার তলা থেকে নামা খুবই ভোগান্তির। এজন্য হলের প্রতিটি ব্লকে বিশুদ্বকরণ ফিল্টার স্থাপন করে সুপেয় পানির ব্যবস্থার দাবি জানায় তারা।
সভায় প্রভোস্টরা শিক্ষার্থীদের বলেন, শিক্ষার্থীদের প্রতিটি দাবিই যৌক্তিক। হল কর্তৃপক্ষ বরাবরই আন্তরিক। এছাড়া অবৈধভাবে কোনো শিক্ষার্থীকে হলে থাকার সুযোগ নেই। বৈধ ভাবে সবাইকেই হলে অবস্থান করতে হবে। এ বিষয়ে সকলের সহযোগিতা কাম্য।
প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, আজ একটা সুন্দর ও সফল মিটিং হয়েছে। আমরা সকলের কথা শুনলাম। সংশিষ্ট সকলের সঙ্গে কথা বলে অচিরেই সমাধান করা হবে। হল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করা হবে। হল বডি বরাবরই আন্তরিক। এ বিষয়ে সকলের সহযোগিতা কাম্য।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।