ঢাকামঙ্গলবার, ৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৩:১৩
আজকের সর্বশেষ সবখবর

মহেশখালীতে এক মাদ্রাসার শিক্ষককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা

আব্দুর রহমান রিটন, মহেশখালী
আগস্ট ২৫, ২০২২ ৮:৫৪ অপরাহ্ণ
পঠিত: 236 বার
Link Copied!

মহেশখালীর কুতুবজুমে ক্লাস চলাকালিন মাদ্রাসায় ঢুকে শিক্ষক দম্পতিকে এলোপাতাড়ি কুপিয়েছে প্রতিপক্ষরা। এতে ঘটনাস্থলে মারা যান মাদ্রাসার এবতেদিয়া শাখার সুপার মৌলভী জিয়াউর রহমান(৫৫)। বৃহস্পতিবার বেলা ১২টায় উপজেলার কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটা সোমাইয়া দাখিল মাদ্রাসার ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

নিহত জিয়াউর রহমান স্থানীয় শাহাব মিয়ার ছেলে।এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় তার স্ত্রী ঐ মাদরাসার সহকারী শিক্ষিকা রহিমা বেগমকে (৪০) কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটার মাআদ্দুসসুব্বরো গোষ্ঠী ও লালাব্বরো গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিন ধরে তাজিয়াকাটা মোহাম্মদীয়া স্বতন্ত্র এবতাদিয়া মাদ্রাসার এমপিওভুক্ত, কমিটি ও জমিদাতাদের মধ্যে বিরোধ চলে আসছিল। গত ৩ মাস আগেও এ নিয়ে তাদের মধ্যেই মারামারির ঘটনা ঘটেছিল। উক্ত ঘটনার রেষ ধরেই লালাব্বরো গোষ্ঠীর আনছার, মোস্তক বাবুলসহ কয়েকজন পুরুষ ও নারী মাদ্রাসা ক্যাম্পাসে এসে শিক্ষক দম্পতিকে এলোপাতাড়ি কুপিয়ে চলে যান। তাদেরকে উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে মৌলভী জিয়াউর রহমানকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। তার স্ত্রীকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয় বলে জানা যায়।

স্থানীয় ইউপি সদস্য শাহ আলম বাদশা জানান, একটি মাদ্রাসার বিরোধ নিয়ে দু পক্ষের মধ্যেই দীর্ঘদিন বিরোধ চলে আসছিল। এ ঘটনায় রেষ ধরে এই হামলার ঘটনা ঘটেছে।নিহতের ভাই মো. মান্নান বলেন, লালাব্বরো গোষ্ঠীর আনছার, মোস্তক বাবুলসহ কয়েকজন পুরুষ ও নারী এসে দা-কিরিচ নিয়ে আমার ভাইকে হত্যা করে এবং আমার ভাবি কে মারাত্মক ভাবে জখম করে। তিনিও মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন।

এ বিষয় মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রণব চৌধুরী বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ব্যক্তিদের ধরার জন্য পুলিশ নানাভাবে চেষ্টা করছে। ইতিমধ্যে পুলিশের একাধিক দল কাজ শুরু করেছে

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।