ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১০:৪৫
আজকের সর্বশেষ সবখবর

ইবিতে নিজস্ব পদ্ধতিতে ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

ইবি প্রতিনিধি, কুষ্টিয়া
আগস্ট ২৭, ২০২২ ৭:০২ অপরাহ্ণ
পঠিত: 66 বার
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ‘ডি’ ইউনিটের (ধর্মতত্ব অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদ) ভর্তি পরীক্ষা নিজস্ব পদ্ধতিতে (গুচ্ছভুক্ত বাইরে) অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) দুপুর ১২ হতে ১টা পর্যন্ত চলে এ ভর্তি পরীক্ষা। দুটি ভবনে মোট ৩২০ টি আসনের বিপরীতে মোট পরিক্ষার্থীর সংখ্যা ছিলো ২ হাজার ২৬ জন শিক্ষার্থী এবং পরিক্ষার্থীর উপস্থিতি ছিলো সন্তোষজনক।

স্বতন্ত্রভাবে এই ইউনিটের ধর্মতত্ত্ব অনুষদের তিনটি বিভাগ আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, দা‌ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ ও আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগ।এ বছর নতুন করে যুক্ত হয়েছে কলা অনুষদ ভুক্ত আরবী ভাষা ও সাহিত্য বিভাগ।চারটি বিভাগে ৮০ টি করে মোট ৩২০ টি আসন রয়েছে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভার:) এইচ. এম. আলী হাসানসহ পরিদর্শন টিমের সদস্যবৃন্দ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় পরিদর্শন টিমের সদস্যবৃন্দ সন্তোষ প্রকাশ করেন।

এ বিষয়ে ধর্মতত্ত্ব অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন এবং ‘ডি’ ইউনিটের সমন্বয়কারী ড. এইচ. এ. এন. এম. এরশাদ উল্লাহ বলেন, নিজস্ব পদ্ধতিতে আমাদের এই ভর্তি পরীক্ষা কোন অভিযোগ ছাড়াই সুষ্ঠু ভাবে সম্পন্ন হয়েছে।যারা সার্বিকভাবে সহযোগিতা করেছেন সবাই কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।