ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:৩৬
আজকের সর্বশেষ সবখবর

গত ২৪ ঘণ্টায় ১৩১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

মুক্তবার্তা ডেস্ক
আগস্ট ২৭, ২০২২ ৭:২৮ অপরাহ্ণ
পঠিত: 42 বার
Link Copied!

গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ১৩১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ সময়ে ডেঙ্গুতে নতুন করে কারও মৃত্যু হয়নি। এদিকে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮৬ জনে।

শনিবার (২৭ আগস্ট) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গতকাল (বৃহস্পতিবার) ৬৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ১০৯ জনই ঢাকার বাসিন্দা। এ সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয়েছেন ২২ জন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা মোট ৫৮৬ জনের মধ্যে ৪৮৫ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন ১০১ জন।

ডেঙ্গু নিয়ে চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (২৭ আগস্ট) পর্যন্ত হাসপাতালে মোট রোগী ভর্তি হয়েছেন ৫ হাজার ৩১৬ জন। এর মধ্যে ঢাকায় ৪ হাজার ৩৯৯ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন জেলায় রোগী ভর্তি হয়েছেন ৯১৭ জন। আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪ হাজার ৭১১ জন। তাদের মধ্যে ঢাকায় মোট ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৯০৫ জন এবং ঢাকার বাইরে মোট ছাড়প্রাপ্ত রোগী ৮০৬ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।