ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:১১
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে বৃষ্টিতে দ্বিখন্ডিত রাস্তা, দূর্ভোগে মানুষ

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি
আগস্ট ৩০, ২০২২ ১:১৭ অপরাহ্ণ
পঠিত: 132 বার
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের চরপুক্ষিয়া মনি সরকারের বাড়ি রাস্তাটি প্রবল বৃষ্টিতে মাটি সরে গিয়ে ভেঙ্গে গিয়েছে। বর্তমানে ওই রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। এতে বাড়ছে জনদূর্ভোগ। এ অবস্থার ১০ দিন পার হলেও এখন পর্যন্ত ঠিক করা হয়নি।

সরেজমিনে গিয়ে ও স্থানীয় সূত্র জানা যায়, গত ১০ দিন আগে রাতে ভারী বৃষ্টিপাত হয়। এতে রাস্তার নিচ দিয়ে পাশের আড়িয়াল খাঁ নদীতে পানি নামে। ফলে পাকা রাস্তাটি মাঝ থেকে ভেঙ্গে দেবে যায়। এর পর থেকেই চলাচল বন্ধ রয়েছে। মুলত পানি নিষ্কাশনের সঠিক কোন ব্যাবস্থা না থাকায় প্রায় সময়ই পাকা এই সড়কটি বিভিন্ন স্থানে ভেঙ্গে যায়। এসব রাস্তা করার সময় করা হয়নি সঠিক কোন পরিকল্পনা।

স্থানীয় বাসিন্দা শুক্কুর আলী বলেন, এলাকাটিতে কয়েক হাজার মানুষের বসবাস। উপজেলার সদরের সাথে সংযোগ সড়কে যেতে এটি সহজ একটি সড়ক। এই সড়ক ভাঙ্গার ফলে এলাকার মানুষের চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে স্কুল কলেজের ছাত্র ছাত্রীরা ।

এলাকাবাসীরা জানান, এই এলাকাটি কৃষি প্রধান এলাকা হওয়ায় এই ভাঙ্গা কালভার্টের কারণে কৃষকদের উৎপাদিত পণ্যে বাজারজাত করণে মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এছাড়াও পাশ্ববর্তী মনোহরদী উপজেলার অনেক কৃষক পণ্য নিয়ে আসতে পারছেনা। ফলে অনেক পথ ঘুরে চরঝাকালিয়া নদীর বাঁধ সবজি মহলে যেতে হচ্ছে।

চরমান্দালিয়া গ্রামের স্কুল ছাত্রী শারমিন আক্তার জানান, এ রাস্তা দিয়ে আমি প্রতিদিন কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে যাই। রাস্তাটি ভেঙ্গে যাওয়ায় স্কুলে যেতে পারছিনা। আর স্কুলে যেতে হলে অনেকটা ঘুরে যেতে হয় যা আমাদের কষ্ট হয়। কিন্তু এটি আমাদের চলাচলের একমাত্র রাস্তা।

এ বিষয়ে জানতে চাইলে জালালপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক মুঠোফোনে এ প্রতিনিধিকে বলেন, খবর পেয়ে আমি দ্রুত রাস্তাটি দেখে এসেছি। পরিষদের পক্ষ থেকে জরুরীভাবে যোগাযোগ সচলের জন্য কয়েকদিনের মধ্যে সংস্কার কাজ শুরু করা হবে। সমস্যাটি আমি গুরুত্ব দিয়ে দেখছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।