ঢাকাশুক্রবার, ৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, সকাল ৬:০৩
আজকের সর্বশেষ সবখবর

ইবি’তে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি, কুষ্টিয়া
সেপ্টেম্বর ১৪, ২০২২ ৬:৩৪ অপরাহ্ণ
পঠিত: 30 বার
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগন হরকরা মিলনায়তনে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের আয়োজনে “টেগর এন্ড হিস লিগ্যাসি ইন দ্যা আরব ওয়াল্ড” শীর্ষক আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ আব্দুল মোত্তালিব এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন আন্তর্জাতিক সেমিনার আয়োজক কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোহাঃ তোজাম্মেল হোসন। সেমিনারে কি-নোট উপস্থাপক ছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের আরবী এন্ড পারসিয়ান বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. এম ইসরাত আলী মোল্লা।

এছাড়া আরো বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান,অধ্যাপক ড. হাবিবুর রহমান (রহমান হাবিব),অধ্যাপক ড. মাহফুজুর রহমান, অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান,অধ্যাপক ড. মোস্তাক আলী,অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্যাহ, ঢাকা বিশ^বিদ্যালয়ের আরবী বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোহাম্মদ শহিদুল ইসলাম,অধ্যাপক ড. মোঃ কামরুল হাসান,অধ্যাপক ড. মোঃ রফিকুল ইসলাম প্রমুখ।

সেমিনারে বক্তারা বিশ্বকবি রবীন্দ্র নাথ ঠাকুরের কর্ম ও দর্শনের উপর আলোকপাত করেন। সেমিনারটি উপস্থাপনা করেন আরবী ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক অধ্যাপক ড. এ.কে.এম শামসুল হক ছিদ্দিকী।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।