ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪০
আজকের সর্বশেষ সবখবর

ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছায় রক্তদান সংস্থা রক্তিমা’র পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ইবি প্রতিনিধি, কুষ্টিয়া
সেপ্টেম্বর ২৪, ২০২২ ৭:৪৩ অপরাহ্ণ
পঠিত: 84 বার
Link Copied!

নিরাপদ হোক রক্তদান, আমার রক্তে বাঁচুক প্রাণ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছায় রক্তদান সংস্থা রক্তিমা’র পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি থেকে আনন্দ র‍্যালী বের করে সংগঠনটি।

র‍্যালী শেষে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের উপদেষ্টামন্ডলী। পরে বেলা ১২ টার দিকে টিএসসিসি’র ১১৬ নং কক্ষে কেক কাটার মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়।

সংগঠনটির সহ-সভাপতি উম্মে হাবিবা হ্যাপীর সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মেহের আলী, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন, লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. লুৎফর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. রুহুল কে এম সালেহ ও হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক শাহাবুব আলম।

এসময় বক্তারা রক্তদানের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে আলোচনা করেন। একই সাথে সংগঠনের নবীন সদস্যদের রক্তদানের উৎসাহিত করেন।
আলোচনা সভা শেষে সংগঠনটির সদস্যদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এসময় সংগঠনের সদস্যদের সার্টিফিকেট ও বিজয়ীদের পুরষ্কার বিতরণ করা হয়। সমাপনী বক্তব্য রাখেন সংগঠনটির সভাপতি মোয়াজ্জেম হোসেন আদনান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।