ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৩
আজকের সর্বশেষ সবখবর

ইবির ফোকলোর স্টাডিজ বিভাগের নতুন সভাপতি ড. শিবলী চৌধুরী

ইবি প্রতিনিধি, কুষ্টিয়া
সেপ্টেম্বর ২৯, ২০২২ ১১:৫০ পূর্বাহ্ণ
পঠিত: 68 বার
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সমাজবিজ্ঞান অনুষদভুক্ত ফোকলোর স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বিভাগের সহকারী অধ্যাপক ড.আবু শিবলী মো. ফাতেহ আলী চৌধুরী। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১টায় বিভাগীয় সভাপতির কক্ষে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্বগ্রহণ করেন। এ দায়িত্ব গ্রহণের মধ্যদিয়ে তিনি বিভাগের সদ্য বিদায়ী সভাপতি ড.মিঠুন মোস্তাফিজের স্থলাভিষিক্ত হন।

জানা যায় ফোকলোর স্টাডিজ বিভাগের সদ্য বিদায়ী সভাপতি ড. মিঠুন মোস্তাফিজের মেয়াদকাল উত্তীর্ণ হওয়ায় বিভাগের সহকারী অধ্যাপক ড. শিবলী মো. ফাতেহ আলী চৌধুরীকে আগামী তিন বছরের জন্য সভাপতি হিসেবে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফোকলোরের বিষয়ের উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন। নতুন সভাপতি হিসেবে মনোনীত হওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন উক্ত বিভাগের বিভিন্ন শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা।

এ বিষয়ে ফোকলোর স্টাডিজ বিভাগের নতুন সভাপতি সহকারী অধ্যাপক ড.আবু শিবলী মো. ফাতেহ আলী চৌধুরী বলেন, এ বিভাগের দায়িত্ব পেয়ে খুবই ভালো অনুভূতি হচ্ছে। ২০১৫ সালে বিভাগটি যাত্রা শুরু করে। বিভাগের ৫ম সভাপতি হিসেবে আগামী তিন বছরের জন্য নিয়োগপ্রাপ্ত হয়েছি। আমার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালনের চেষ্টা করবো। করোনা অতিমারির কারণে আমাদের বিভাগের শিক্ষার্থীরা যে ক্ষতির সম্মুখীন হয়েছে তা দূরীকরণের কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবো।

তিনি আরো বলেন, পৃথিবীর বিখ্যাত সব বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সাথে যোগাযোগ করে বিভাগের সিলেবাসসহ, অধ্যয়ন ও গবেষণার মানকে আন্তর্জাতিক মানে নেয়ার চেষ্টা করবো। শিক্ষার্থীদের মানবসম্পদ ও আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে তোলার জন্য সম্ভাব্য সব চেষ্টাই জারি থাকবে বিভাগে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।