ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:১৭
আজকের সর্বশেষ সবখবর

মঠবাড়িয়ায় শেখ রাসেল এর ৫৯ তম জন্মদিন পালন

মঠবাড়িয়া প্রতিনিধি
অক্টোবর ১৮, ২০২২ ৫:১৬ অপরাহ্ণ
পঠিত: 1047 বার
Link Copied!

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৯ তম শুভ জন্মদিন পিরোজপুর মঠবাড়িয়ায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। দিবসের শুরুতে ১৮ অক্টেবার মঙ্গলবার উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও পতাকা উত্তোলন করা হয়।

পরে উপজেলা পরিষদ চত্ত¡র থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌর শহরের বিভিন্ন গুরুপ্তপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ মাখন লাল দাশ মিলনায়তকে আলোচনা সভায় মিলিত হয়। এতে মঠবাড়িয়ার সরকারি সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও পৌর শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি হাতেম আলী মাধ্যমিক বালিকা বিদ্যালয়, কে.এম লতীফ ইনস্টিটিউশনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক এর সভাপতিত্বে ও প্রেসক্লাব সভাপতি মিজানুর রহমান মিজুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, মঠবাড়িয়া উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, উপজেলা সহকারি কমিশণার (ভূমি) সাখাওয়াত জামিল সৈকত, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাত, মঠবাড়িয়া থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল, বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক খান মজনু, বীর মুক্তিযোদ্ধা এমাদুল হক খান, উপজেলা প্রেসক্লাব সভাপতি মজিবর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মিলন প্রমূখ।

আলোচনা শেষে কোমলমতি শিক্ষার্থীদের মাধ্যমে শেখ রাসেল এর ৫৯ তম শুভ জন্মদিনের কেঁক কাটা হয়। পরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের ঈমাম মাওলানা জয়নাল আবেদীন।

বক্তারা বলেন, ১৯৭৫ সালে পাকিস্তানী দোষররা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করেছে। জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেল সেই সময়ের শিশু রাসেলকেও তারা বাঁচিয়ে রাখেনি। শোক শক্তিকে রূপান্তিত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল উন্নয়নকে আমাদের আরও বেগবান করতে হবে।

খোঁজ নিয়ে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৯ তম শুভ জন্মদিন মঠবাড়িয়া উপজেলা আওয়ামীলীগ দিবসটি যথাযোগ্য মর্যদায় পালন করেছেন। এছাড়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান পালন করেছেন। এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বৃক্ষ রোপন কর্মসূচি পালন করেছেন। ছিলো চিত্রঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।