ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:২০
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের সবচেয়ে নোংরা মানুষ আখ্যা পাওয়া সেই ইরানি মারা গেছেন

মুক্তবার্তা ডেস্ক
অক্টোবর ২৬, ২০২২ ১২:২৯ অপরাহ্ণ
পঠিত: 50 বার
Link Copied!

বিশ্বের সবচেয়ে নোংরা মানুষ আখ্যা পাওয়া ইরানের আমু হাজি মারা গেছেন। কয়েক দশক ধরে গোসল না করার কারণে তিনি বিশ্বব্যাপী পরিচিতি পেয়েছিলেন। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয় আমু পানি ও সাবান ভয় পেতেন।

পানি ও সাবান ব্যবহার করলে অসুস্থ হবেন- এই ভয়ে ৬০ বছরেরও বেশি সময় গোসল করেননি আমু হাজি।

ইরানের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ ফারসে বসবাস করতেন আমু। তার গ্রামের লোকজন তাকে কয়েকবার গোসল করানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছেন। তবে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, কয়েক মাস আগে শেষ পর্যন্ত গোসল করতে রাজি জন আমু। আর গোসল করার পরই তিনি অসুস্থ হন। কয়েক মাস অসুস্থ থাকার পর রোববার তিনি মারা গেছেন।

২০১৪ সালে তেহরান টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন তার প্রিয় খাবার সজারু।

বছরের পর বছর গোসল না করায় তার ত্বকেও পরিবর্তন আসে, পুঁজের আস্তরণ তৈরি হয় তার চামড়ায়। ইরনার খবরে বলা হয় তার পছন্দের খাবারের মধ্যে ছিল পচা মাংস। আমু হাজির ধূমপানের একটি ছবি রয়েছে যেখানে তাকে একবারে একাধিক সিগারেট টানতে দেখা যায়। গোসল করার জন্য চাপ দেওয়া হলে বা পরিষ্কার পানি পান করতে বলা হলে আমু হাজির মন খারাপ হতো।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।