ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:১৪
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত

মিয়া মোহাম্মদ ছিদ্দিক, কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি
অক্টোবর ২৯, ২০২২ ৬:৫৪ অপরাহ্ণ
পঠিত: 36 বার
Link Copied!

কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র,’শান্তি শৃঙ্খলা সর্বত্র এই স্লোগানে কিশোরগঞ্জের কটিয়াদীতে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় জেলা কটিয়াদী মডেল থানার পুলিশের আয়োজনে কটিয়াদী মডেল থানার চত্বর থেকে এ উপলক্ষ্যে একটি শোভাযাত্রা বের হয়।

শোভাযাত্রাটি কটিয়াদী বাজার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা ও আলোচনাসভা অনুষ্ঠানে মডেল থানার ওসি এস এম শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও কটিয়াদী মডেল থানার ওসি তদন্ত কাজী মাহফুজ হাসান সিদ্দিকীর সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশিং এর আহ্বায়ক কটিয়াদী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আহমেদ, বিআরডিবি সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম মাষ্টার, লোহাজুড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম বিএসসি, জালালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক সরকার রাজু, কটিয়াদী প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম, কটিয়াদী রিপোর্টাস ইউনিটির সভাপতি একে এম ফজলুল হক জোয়ারদার আলমগীর, কটিয়াদী সমাচার পত্রিকার সম্পাদক সারোয়ার হোসেন শাহীন, ফেকামারা ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ রফিকুল ইসলাম, কটিয়াদী পৌর উদযাপন কমিটির সাঃ সম্পাদক ও আওয়ামী বাবু দুলাল বর্মন, কটিয়াদী পৌর যুবলীগের সভাপতি জাহিন শাহরিয়ার ইমরান প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যান, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ, মিউনিটি পুলিশিং এর সদস্য, বিভিন্ন প্রতিষ্ঠানের জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

আলোচনা সভায় বক্তরা মাদক, সন্ত্রাস নির্মূলের পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে পুলিশের পদক্ষেপের সাথে জনগনকে সচেতন থাকার আহ্বান জানান।

বক্তারা আরও বলেন, পুলিশের পাশাপাশি জনতার সচেতনতাই সাম্প্রদায়িক বিশৃঙ্খলাকারীদের অপচেষ্টা রোধ করতে পারে। এজন্য সবাইকে সজাগ থাকতে হবে। যেকোন বিশৃঙ্খলা কিংবা আইন অমান্যের ঘটনা ঘটলে সবার আগে পুলিশের শরণাপন্ন হতে হবে, সঠিক তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।