ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৪:১৭
আজকের সর্বশেষ সবখবর

ডোমারে ‘কমিউনিটি পুলিশিং ডে–২০২২’ অনুষ্ঠিত

আরফিনুল ইসলাম, নীলফামারী প্রতিনিধি
অক্টোবর ২৯, ২০২২ ৭:০৩ অপরাহ্ণ
পঠিত: 52 বার
Link Copied!

“কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি-শৃঙ্খলা সর্বত্র”—এই স্লোগানকে সামনে রেখে নীলফামারীর ডোমারে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে–২০২২।

শনিবার (২৯শে অক্টোবর) সকালে ডোমার থানা চত্বর থেকে কমিউনিটি পুলিশ ফোরামের আয়োজনে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা প্রাঙ্গনে আলোচনা সভায় মিলিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রমিজ আলম।

ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী’র সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন—নীলফামারী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক খায়রুল আলম বাবুল, ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নুরননবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনজুরুল হক চৌধুরী, ডোমার নাট্য সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. সহিদার রহমান মানিক, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. আব্দুল মালেক সরকার, সংরক্ষিত মহিলা ভাইস-চেয়ারম্যান বেগম রৌশন কানিজ প্রমূখ সহ ইউপি চেয়ারম্যানবৃন্দ।

এছাড়াও উপজেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, শিক্ষক, ইমাম, রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ সদস্য এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন, ডোমার উপজেলার সার্বিক পরিস্থিতি সুন্দর রাখতে হলে- অভিভাবকদের সচেতন হতে হবে। মাদক, জুয়া, বাল্যবিবাহ প্রতিরোধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিভিন্ন অপকর্ম কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে প্রতিরোধ করা সম্ভব। এজন্য সকলকে পুলিশ বাহিনীর কমিউনিটি পুলিশিংয়ে সহযোগিতা করে আমাদের ডোমার উপজেলার পরিস্থিতি স্বাভাবিক, সুন্দর সমাজ গঠন, কিশোর-তরুণদের সুপথে ফেরানো সহ আদর্শ সমাজ তৈরি করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।