ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ৯:১০
আজকের সর্বশেষ সবখবর

শ্রমিক নেতাকে মারধর, দিনাজপুর থেকে সব রুটে বাস বন্ধ

জেলা প্রতিনিধি
এপ্রিল ২১, ২০২২ ১১:৪০ পূর্বাহ্ণ
পঠিত: 103 বার
Link Copied!

দিনাজপুরে পরিবহন শ্রমিক ইউনিয়নের এক নেতাকে সিএনজিচালিত অটোরিকশাচালক কর্তৃক মারধরের প্রতিবাদে সড়ক অবরোধ করেছে শ্রমিকরা। মির্জাপুর বাস টার্মিনালসহ বিভিন্ন এলাকায় সড়কে আড়াআড়িভাবে বাস ও ট্রাক রেখে অবরোধ করেছেন তারা। বৃহস্পতিবার (২১ এপ্রিল) ভোর থেকে জেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রাখেন শ্রমিকরা। কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন বিষয়টি জানিয়েছেন।

এই অবরোধের ফলে সড়কের দুপাশের কয়েক কিলোমিটারজুড়ে যানজট সৃষ্টি হয়েছে। যাতে ছোট যানবাহনগুলোও আটকা পড়েছে। হঠাৎ করে এমন কর্মসূচির ফলে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। গন্তব্যের উদ্দেশ্যে বের হলেও বাস চলাচল না করায় যাত্রীদের ফিরে যেতে হয়েছে। কেউবা খুঁজছেন বিকল্প যান। তারা বলছেন কোনো ঘোষণা ছাড়াই পরিবহন সেক্টরের এমন অবরোধ যাত্রী হয়রানি ছাড়া কিছু না।

এর আগে বুধবার (২০ এপ্রিল) দিনগত রাত ১টায় দিনাজপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে দিনাজপুর-রংপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কে গাড়ি দিয়ে ব্যারিকেড দেয় পরিবহন শ্রমিকরা। এসময় কয়েক কিলোমিটার জুড়ে যানজট সৃষ্টি হয়েছে।

জানা যায়, বুধবার বিকেলে দিনাজপুর শহরের বালুয়াডাঙ্গা বাসস্টান্ডে সিএনজিচালিত অটোরিকশার এক যাত্রীকে অটোরিকশা থেকে নামিয়ে বাসে উঠিয়ে নেন এক বাস হেলপার। এ সময় অটোরিকশার চালকরা সেই হেলপারকে মারধর করেন। ঘটনাটি সমাধানের জন্য বাসস্ট্যান্ড শাখা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ডাবলু এগিয়ে আসলে তাকেও মারধর করেন অটোরিকশা চালকরা। একপর্যায়ে ডাবলুর মাথায় আঘাত করা হয়।

বাস চালকরা জানান, আমাদের নেতাকে মারধরের ঘটনার প্রতিবাদে ও সিএনজি চালকদের গ্রেফতারের দাবিতে আমরা রাত থেকে সড়কে বাস রেখে অবরোধ করেছি। এছাড়া সকাল থেকে দিনাজপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোনো ধরনের বাস ছেড়ে যায়নি।

জানতে চাইলে, দিনাজপুর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাকিম বলেন, আমাদের এক শ্রমিক নেতাকে মারধর করার কারণে আমরা গাড়ি চলাচল বন্ধ রেখেছি। এখন আমরা বসে আলোচনা করে পরবর্তীতে কর্মসূচি বিষয়ে জানানো হবে।

ওসি মোজাফ্ফর হোসেন বলেন, শ্রমিকদের পক্ষ থেকে একটি অভিযোগ আনা হয়েছিল। তা আমরা গ্রহণ করেছি। তারা কি কারণে আন্দোলন করছে, তা নিয়ে তাদের সঙ্গে কথা বলা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।