ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:২০
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীদের নজর কেড়েছে ববি, গুচ্ছে আবদনের দিক থেকে চতুর্থ

আকতার হোসেন, ববি প্রতিনিধি
অক্টোবর ২৯, ২০২২ ৭:১৫ অপরাহ্ণ
পঠিত: 62 বার
Link Copied!

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তিতে আবেদনের দিক দিয়ে চতুর্থ অবস্থানে দক্ষিণবঙ্গের সর্বোচ্চ বিদ্যাপীঠ বরিশাল বিশ্ববিদ্যালয়। বিষয়টি নিশ্চিত করেছে টেকনিক্যাল কমিটি।

টেকনিক্যাল কমিটির সূত্রে জানা যায় ,”বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ সেশনে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন করেছেন ৩১,৪৪১ জন। চূড়ান্ত আবেদন করেছেন ২৯,৩১৬ জন। বাকিরা পেমেন্ট করেনি। আবেদনের দিক থেকে বরিশাল বিশ্ববিদ্যালয় চতুর্থ। এ ইউনিটের ৭৫০ টি আসনের বিপরীতে আবেদন পড়ছে ১৭৩৫০, বি ইউনিটের ৪২১ টি আসনের বিপরীতে ৯৩৩৮ এবং সি ইউনিটের ৩১৯ টি আসনের বিপরীতে ৪৭৫৩ টি আবেদন পড়ছে। “

উল্লেখ্য, কীর্তনখোলা পাশে মনোরম পরিবেশে অবস্হিত বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১২ সালের ২৪ জানুয়ারি থেকে শিক্ষা কার্যক্রম শুরু হয়। এটি দেশের ৩৩ তম সরকারি বিশ্ববিদ্যালয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে ৬টি অনুষদের অধীনে ২৪টি বিভাগ রয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন(ইউজিসি) কতৃক অনুমোদিত ২টি নতুন বিভাগ সমাজ কর্ম ও নাট্যকলা। যার শিক্ষাকার্যক্রম এখনো চালু হয়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।