ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৪
আজকের সর্বশেষ সবখবর

ববিতে তিন ইউনিটে ভর্তির আবেদন ৩১হাজার

আকতার হোসেন, ববি প্রতিনিধি
অক্টোবর ২৯, ২০২২ ৭:২০ অপরাহ্ণ
পঠিত: 50 বার
Link Copied!

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক সন্মান ভর্তির জন্য মোট ১৪৯০টি আসনের বিপরীতে ৩১ হাজার ৪৪১জন শিক্ষার্থী আবেদন করেছেন। বিশ্ববিদ্যালয়ের ‘এ’, ‘বি’ এবং ‘সি’ তিনটি ইউনিটের মধ্যে সবচেয়ে বেশি ১৭ হাজার ৩৫০ টি আবেদন জমা পড়েছে ‘এ’ ইউনিটে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত টেকনিক্যাল কমিটির সদস্য ও সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক রাহাত হোসেন ফয়সাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ের ৩টি ইউনিটের মধ্যে ‘এ’ ইউনিটে সর্বোচ্চ সংখ্যক ভর্তিচ্ছু আবেদন করেছেন। এরপর রয়েছে ‘বি’ এবং সর্বশেষ ‘সি’ ইউনিট। ‘এ’ ইউনিটে আবেদন করেছেন ১৭ হাজার ৩৫০ জন, ‘বি’ ইউনিটে ৯ হাজার ৩৩৮ জন এবং ‘সি’ ইউনিটে ৪ হাজার ৭৫৩ জন শিক্ষার্থী।আগামী ৭ নভেম্বর প্রথম মেধাতালিকা প্রকাশ ও ভর্তি কার্যক্রম শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, “২০২১-২২ শিক্ষাবর্ষে তিনটি ইউনিটে ভর্তি আবেদন গ্রহণ করা হয়েছে। যার মধ্যে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এ’ ইউনিট, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিট এবং ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে শিক্ষার্থী ভর্তি করা হবে।”

উল্লেখ্য, ২০২১-২২ শিক্ষাবর্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে তিনটি ইউনিটে ভর্তি নেওয়া হবে। গতবছরের তুলনায় ৫০টি আসন বৃদ্ধি করে এবছর ‘এ’ ইউনিটে ৭৫০, ‘বি’ ইউনিটে ৪২১টি এবং ‘সি’ ইউনিটে ৩১৯টি আসন রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।