ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৫:২৬
আজকের সর্বশেষ সবখবর

নানা আয়োজনে পিরোজপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালিত

এস এম নিয়াজ মোর্শেদ
অক্টোবর ২৯, ২০২২ ৭:৩৯ অপরাহ্ণ
পঠিত: 33 বার
Link Copied!

“কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র, শান্তি শৃঙ্গলা সর্বত্র” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পিরোজপুরে নানা আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৯ অক্টোবর) সকাল ৯টায় জেলা পরিষদ চত্তর থেকে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রায়েরকাঠী পুলিশ লাইনস এ আলোচনা সভায় মিলিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম এমপি।

পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমানের (পিপিএম সেবা) সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও পৌর মেয়র মো: হাবিবুর রহমান মালেক, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন (পিপিএম সেবা), সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মরিয়ম জাহান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গৌতম রায় চৌধুরী, এম এ রব্বানী ফিরোজ, প্রেসক্লাব সাবেক সভাপতি মনিরুজ্জামান নাসিম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক এস এম তানভীর আহম্মেদ, সদর থানার ওসি আ. জা. মো. মাসুদুজ্জামান জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সুমন সিকদার প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান(পিপিএম সেবা)।

সভায় বক্তরা বলেন, বাংলাদেশ পুলিশ বর্তমানে একটি মানবিক সংস্থায় পরিনত হয়েছে। উন্নয়নের ধারা অব্যহত রাখতে সকল ক্ষেত্রেই পুলিশের অবদান দৃশ্যমান। শুধু শান্তি শৃঙ্খলা বজায় ও আইন প্রনয়নে নয় বাংলাদেশ পুলিশ আজ সকল সামাজিক, উন্ননয় মূলক, শান্তি রক্ষার্থে সকল কাজেই সক্রিয় ভাবে অংশগ্রহন করছে। কমিউনিটির সাথে মিলে মিশে এদেশের পুলিশ আজ সকল শ্রেণী পেশার মানুষদের সর্বোচ্চ সেবা দিয়ে যাচ্ছে। কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে তাহলে উন্নত বিশে^র মত বাংলাদেশ পুলিশ ও একটি স্বনামধন্য মানবিক পুলিশ প্রতিষ্ঠানে পরিনত হবে।

আলোচনা সভা শেষে জেলায় বিশেষ অবদান রাখার জন্য ৬ পুলিশ সদস্যকে সন্মাননা ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।