ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৩৮
আজকের সর্বশেষ সবখবর

মায়োসাইটিস নামের এক বিরল রোগে সামান্থা

বিনোদন ডেস্ক
অক্টোবর ৩০, ২০২২ ৬:১৩ অপরাহ্ণ
পঠিত: 41 বার
Link Copied!

মায়োসাইটিস নামের এক বিরল রোগে আক্রান্ত সামান্থা। কয়েক মাস আগেই তিনি আক্রান্ত হয়েছেন এই রোগে। ইনস্টাগ্রামে রক্তনালিতে ওষুধের নল লাগানো ছবি প্রকাশ করে অভিনেত্রী সামান্থা রুথ প্রভু নিজেই খবরটি জানালেন।

প্রতিকূলতার প্রসঙ্গে কথা বলতে গিয়ে অসুস্থতার কথা তুলে ধরেছেন দক্ষিণী তারকা। মায়োসাইটিস নামের একটি রোগ বাসা বেঁধেছে তার শরীরে। চলতি সপ্তাহেই প্রকাশ পেয়েছে তার পরবর্তী সিনেমা ‘যশোধা’র ট্রেলার। সমাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত পেছন থেকে তোলা ছবিতে শিরায় ওষুধ লাগানো অবস্থায় সেই ট্রেলারই দেখতে দেখা যাচ্ছে অভিনেত্রীকে।

ছবির সঙ্গে একটি বিবরণীও প্রকাশ করেছেন সামান্থা। সেখানে তিনি জানিয়েছেন, ‘যশোধা’ সিনেমার ট্রেলার দেখে ভক্তরা যে প্রতিক্রিয়া দিয়েছেন, তাতে তিনি আপ্লুত। সেখান থেকেই তিনি জীবনের যাবতীয় প্রতিকূলতার মোকাবিলা করার সাহস পাচ্ছেন। প্রতিকূলতার প্রসঙ্গে কথা বলতে গিয়েই অসুস্থতার কথা তুলে ধরেছেন দক্ষিণী তারকা।

লিখেছেন, ‘কয়েক মাস আগে আমার একটি অটো ইমিউন রোগ ধরা পড়ে। রোগটির নাম মায়োসাইটিস। ভেবেছিলাম, সুস্থ হওয়ার পরেই সে কথা জানাব। কিন্তু যা ভেবেছিলাম, সুস্থ হতে তার থেকে বেশি সময় লাগছে।’

ন্যাশনাল হেলথ সার্ভিস বলছে, মায়োসাইটিস এমন একটি রোগ যাতে রোগীর দেহের রোগ প্রতিরোধ ব্যবস্থা ভুলবশত তারই সুস্থ সবল পেশিকে শত্রু ভেবে আক্রমণ করে। এই বিরল সমস্যায় পেশি দুর্বল হয়ে যায়। শুরু হয় ব্যথাও। রোগী মাঝেমধ্যেই পড়ে যেতে পারেন। একটানা দাঁড়িয়ে থাকলে কিংবা দীর্ঘক্ষণ বসে থাকলে ক্লান্ত লাগে শরীর।

সামান্থা জানিয়েছেন, চিকিৎসকেরা যথেষ্ট আত্মবিশ্বাসী যে তিনি সেরে উঠবেন। কিন্তু শারীরিক ও মানসিকভাবে তার মধ্যে প্রবল টানাপোড়েন চলছে। কখনও কখনও তার মনে হচ্ছে, আর একদিনও সহ্য করতে পারবেন না। কিন্তু তবুও সেই মুহূর্ত পেরিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হচ্ছে তাকে। সামান্থার আশা, এভাবেই অসুস্থতার দিনগুলোও ঠিক কেটে যাবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।