ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:০৪
আজকের সর্বশেষ সবখবর

কটিয়াদীতে কৃষি প্রণোদনা পেলেন ৪ হাজার ৭০০ জন কৃষক

কটিয়াদী (কিশোরগঞ্জ), প্রতিনিধি
নভেম্বর ১৬, ২০২২ ৫:৪৯ অপরাহ্ণ
পঠিত: 22 বার
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদের হলরুমে উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে রবি মৌসুমের ক্ষতিগ্রস্ত প্রান্তিক কৃষকের মাঝে ৩ হাজার ৭০০ সার ও বীজ এবং ১ হাজার শীতকালীন সবজি বীজ গম, ভূট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, পিয়াজ, মুগ, মসুর ও খেসারীসহ বিভিন্ন জাতের বীজের সাথে ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

কটিয়াদী উপজেলা নির্বাহী কর্মকর্তা খানজাদা শাহরিয়ার বিন মান্নানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কটিয়াদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ মুশতাকুর রহমান, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মুকশেদুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম শিকদার, কটিয়াদী সমাচার পত্রিকার সম্পাদক সারোয়ার হোসেন শাহীন, ১০নং জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল আলম রফিক, আওয়ামী লীগ নেতা রফিকুল মাষ্টার। এসময় আরও উপস্থিত ছিলেন উপকার ভোগী কৃষক কৃষাণীবৃন্দ।

স্বাগত বক্তব্যে উপজেলা কৃষি অফিসার মুকশেদুল হক বলেন, এ বছর উপজেলার ৪৭০০ জন চাষিদের সার ও বিভিন্ন বীজ ধরনের দেওয়া হবে। দানাদার খাদ্য শস্য উৎপাদনের সাথে সাথে তেল ও মসলা ফসল উৎপাদনেও স্বয়ংসম্পূর্ণতা অর্জনে কৃষকদের পাশে থেকে কাজ করবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বীজ ও সারসহ সকল আধুনিক কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি প্রদান করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে হলে কোন জমি খালি রাখা যাবে না। প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের এগিয়ে আসতে হবে। জমি চাষের আওতায় আনতে সরকার নিরলসভাবে কাজ করছে। পতিত জমিতে যারা চাষ করবে, তাদেরকে সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে বলে কৃষকদের পরামর্শ দেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।