ঢাকাবৃহস্পতিবার, ১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৯
আজকের সর্বশেষ সবখবর

হাতঘড়ি যেভাবে জীবন বাঁচাল এক তরুণের

মুক্তবার্তা ডেস্ক
নভেম্বর ১৭, ২০২২ ১১:১১ পূর্বাহ্ণ
পঠিত: 18 বার
Link Copied!

মোবাইল হিসেবে অনেকেরই পছন্দের তালিকার শীর্ষে থাকে আইফোন। তার সঙ্গে হাতে থাকে ‘অ্যাপল ওয়াচ।’ অন্য ফিটনেস ব্যান্ডগুলোর মতোই এই অ্যাপল ওয়াচেরও বিভিন্ন বৈশিষ্ট্য আছে, যেগুলো শারীরিক অবস্থার দিকে নজর রাখে। সেই ঘড়ি এতই কাজের যে, এ থেকে পাওয়া তথ্য দেখে অনেকেরই বড়সড় শারীরিক বিপত্তি আটকানো গেছে।

আর এবার সেই হাতঘড়ির সাহায্যেই প্রাণ বাঁচল এক তরুণের। ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের ভিসাপুর দুর্গে। চার বন্ধু একসাথে ঘুরতে বেরিয়েছিলেন পাহাড়ে। নীলেশ নামে তাদের মধ্যে এক জন পা পিছলে পাহাড় থেকে প্রায় ১৫০ মিটার গভীরে খাদে পড়ে যান। অন্য বন্ধুরা কোনোভাবেই তার সঙ্গে যোগাযোগ করতে পারছিলেন না।

১৫০ মিটার গভীর খাদে পড়ে যাওয়া নীলেশের হাতে ছিল অ্যাপল ওয়াচ। এর সাহায্যেই তিনি পরিবার এবং অন্যান্য বন্ধুদের সঙ্গে যোগাযোগ করেন। খবর পেয়ে, পরিবারের লোকজন এবং বন্ধুরা উদ্ধারকারী দলের সঙ্গে যোগাযোগ করলে, সঙ্গে সঙ্গে তারা এসে নীলেশকে উদ্ধার করে।

খাদে পড়ে যাওয়া ওই তরুণ জানান, পাহাড় চূড়ায় ওঠার সময় কোনো সমস্যা হয়নি। কিন্তু ফেরার পথে, প্রচণ্ড বৃষ্টি হওয়ায়, রাস্তাও পিছল হয়ে গিয়েছিল। খাদে পড়ে গেলেও গাছের ঝরা পাতার পুরু স্তরে আটকে গিয়েছিলাম আমি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।