ঢাকাশুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, বিকাল ৪:২৯
আজকের সর্বশেষ সবখবর

ডিবি অফিসে ডালিম খাচ্ছে বানর

সাভার প্রতিনিধি
নভেম্বর ২১, ২০২২ ৬:১১ অপরাহ্ণ
পঠিত: 22 বার
Link Copied!

সাভার ডিবি অফিসে বিলুপ্ত প্রায় দুই বন্য প্রাণী উল্লুক ও বানরকে ডালিম-আঙ্গুর খাওয়াচ্ছেন পুলিশ সদস্যরা। এমনকি প্রাণী দুটির সঙ্গে পুলিশ সদস্যরা মেতে উঠেছে খুনসুটিতে। সোমবার (২১ নভেম্বর) দুপুরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এর আগে রোববার (২০ নভেম্বর) রাতে ওই প্রাণী দুটিকে নবীনগর বাসস্ট্যান্ড থেকে পাচারকারীর হাত থেকে উদ্ধার করে ডিবি পুলিশ। আটক করা হয় পাচারকারীকেও। আটক পাচারকারী হাদিসুর রহমান (৪২) কিশোরগঞ্জ সদর থানার কাতিয়ারচর গ্রামের সুলতান মিয়ার ছেলে। তিনি ঢাকার রুপনগর এলাকায় বসবাস করেন।

ডিবি পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে ছেড়ে যাওয়া সাতক্ষীরাগামী একটি বাসে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই বন্য প্রাণী দুটিকে উদ্ধার করে হাদিসুর রহমানকে আটক করা হয়। ওই প্রাণী দুটি বর্তমানে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের কার্যালয় সাভারে রাখা হয়েছে। বন্য প্রাণীকে ভালবেসে পুলিশ সদস্যরা খাওয়াচ্ছেন আঙ্গুর, ডালিম ও কলা-বিস্কুট। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে হাদিসুর স্বীকার করেছেন যে প্রাণী দুটিকে চট্টগ্রামের রিয়াজুদ্দিন বাজার থেকে নিয়ে এসে সাতক্ষীরার উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন তিনি।

ঢাকা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ওসি) রিয়াজ উদ্দিন আহম্মেদ বিপ্লব বলেন, পাচারকারীকে আটকের পর মামলা দায়ের করে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। হাদিসুর একজন বন্য প্রাণী পাচারকারী। এর আগেও তার বিরুদ্ধে এ ধরণের মামলা হয়েছে। হাদিসুর বিপন্ন ও নিষিদ্ধ প্রাণী কৌশলে সংগ্রহ করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে। প্রাণী দুটি এখনো আমাদের কাছেই আছে, আমরা তাদের খাবার খাইয়ে সুস্থ রাখার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, প্রাণী দুটিকে বন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ দপ্তরের কাছে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।