ঢাকাবুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, রাত ১০:২৫
আজকের সর্বশেষ সবখবর

‘দঙ্গল’ ও ‘বাহুবলী’র রেকর্ড ভেঙে দিলো ‘কেজিএফ ২’

বিনোদন ডেস্ক
এপ্রিল ২১, ২০২২ ৫:৫৬ অপরাহ্ণ
পঠিত: 80 বার
Link Copied!

ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় রচনা করল ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। হিন্দি ভাষায় অতীতের সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে সবচেয়ে কম সময়ে ২৫০ কোটি রুপির মেগাক্লাবে প্রবেশ করেছে এটি। আমির খান ও প্রভাসের মতো তারকাকে টপকে শীর্ষে এখন ‘রকি ভাই’ খ্যাত যশ। তথ্যটি নিশ্চিত করেছেন বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ।

এর আগে হিন্দি ভাষায় সবচেয়ে কম সময়ে ২৫০ কোটি আয়ের রেকর্ড ছিল প্রভাস অভিনীত ‘বাহুবলী ২’ সিনেমার। তেলেগু ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও মাত্র ৮ দিনে এই বিপুল অংক আয় করেছিল এটি। দ্বিতীয় স্থানে ছিল বলিউড সুপারস্টার আমির খান অভিনীত ‘দঙ্গল’। ২৫০ কোটি আয় করতে এই সিনেমার লেগেছিল ১০ দিন।

এগুলোকে টপকে মাত্র ৭ দিনেই ২৫০ কোটি আয় করে নিয়েছে কন্নড় তারকা যশের সিনেমা ‘কেজিএফ ২’। ১৪ এপ্রিল মুক্তি পাওয়ার পর বক্স অফিসে রীতিমতো সুনামি বইয়ে দিচ্ছে এটি। কন্নড় ইন্ডাস্ট্রির সিনেমা হয়েও ‘কেজিএফ ২’ বাজিমাত করেছে হিন্দিতে। তৈরি করেছে নতুন মাইলফলক। যা অদূর ভবিষ্যতে কোনো সিনেমা অতিক্রম করতে পারবে কিনা, বলা মুশকিল।

এদিকে বিশ্বব্যাপী আয়ে ইতোমধ্যে ‘বাহুবলী ১’ সিনেমাকে ছাড়িয়ে গেছে ‘কেজিএফ ২’। ছয়দিনে সিনেমাটি আয় করেছে ৬৭৬ কোটি রুপি। বলাই বাহুল্য, দ্বিতীয় সপ্তাহের মধ্যে এটি হাজার কোটি ছাড়িয়ে যাবে।

উল্লেখ্য, ২০১৮ সালে মুক্তি পেয়েছিল ‘কেজিএফ: চ্যাপ্টার ১’। কন্নড় ভাষার সিনেমাটি সে সময় তাক লাগিয়ে দেয় সবাইকে। তখন থেকেই এর দ্বিতীয় পর্বের জন্য মুখিয়ে ছিল দর্শকরা। অবশেষে সেটা মুক্তি পেলো। বিশ্বব্যাপী ১০ হাজারের বেশি সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে এটি।

‘কেজিএফ’ নির্মাণ করেছেন প্রশান্ত নীল। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন যশ। তার সঙ্গে আরও আছেন শ্রীনিধি শেঠি, সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।