ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১:৪০
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কোরআনের প্রদর্শনী সাতক্ষীরায়

সাতক্ষীরা প্রতিনিধি
ডিসেম্বর ১৮, ২০২২ ৫:২২ অপরাহ্ণ
পঠিত: 24 বার
Link Copied!

সাতক্ষীরায় বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কোরআন শরীফের দুই দিনব্যাপী প্রদর্শনীর আজ শেষ দিন। শনিবার (১৭ ডিসেম্বর) সকালে কোরআন শরীফ প্রদর্শনীর উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

সাতক্ষীরা শহরের মসজিদে কুবা কমপ্লেক্সে দ্বিতীয় দিনের মতো আজও প্রদর্শনীর কার্যক্রম শুরু হয়েছে। হাতে লেখা বিশ্বের সর্ববৃহৎ কোরআন শরীফটি দেখতে দূর-দূরান্ত থেকে লোকজন আসছে।

বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কোরআন শরীফের লেখক হাবিবুর রহমান সাতক্ষীরা কোর্ট সংলগ্ন এলাকার বাসিন্দা।

কোরআন শরীফ প্রদর্শনী কমিটি জানায়, বিশ্বের সর্ববৃহৎ এই কোরআন শরীফটি দেখতে দূর-দূরান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ নারী-পুরুষ ছুটে আসছেন।

লেখক হাবিবুর রহমান বলেন, কোরআন শরীফটি লিখতে দীর্ঘ ৬ বছর ৮ মাস সময় লেগেছে। কোরআন শরীফটির দৈর্ঘ্য ১১ ফুট, প্রস্থ ১৭ ফুট ৪ ইঞ্চি, ১৪২ পৃষ্ঠা এবং আয়াত রয়েছে ৬ হাজার ৬৬৬টি। কোরআন শরীফটির ওজন ৪০৫ কেজি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।