ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১২:২৬
আজকের সর্বশেষ সবখবর

আজকে আর্জেন্টিনার একাদশে থাকতে পারেন যারা

মুক্তবার্তা ডেস্ক
ডিসেম্বর ১৮, ২০২২ ৫:৫৩ অপরাহ্ণ
পঠিত: 23 বার
Link Copied!

আরও একবার আক্ষেপ ঘোচানোর সুযোগ লিওনেল মেসির সামনে। আজন্ম স্বপ্ন বিশ্বকাপ জিততে আর্জেন্টাইন মহাতারকাকে পেরোতে হবে আর এক ধাপ। রোববার লুসাইল স্টেডিয়ামের সেই লড়াইয়ে মেসিদের প্রতিপক্ষ গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন ফ্রান্স।

আর মাত্র কয়েক ঘণ্টা পরে শিরোপার লড়াইয়ে মাঠে নামবে আর্জেন্টিনা ও ফ্রান্স। ৩৬ বছর পর শিরোপা জয়ের মিশনে সবটুকু বাজি রাখতে প্রস্তুত আর্জেন্টাইনরা। তবে কেমন হবে আর্জেন্টিনার একাদশ, এই মুহূর্তে সেটা অনুমান করা বেশ কঠিন। কারণ এই পুরো বিশ্বকাপেই লিওনেল স্কালোনি প্রতিপক্ষ বুঝে দল সাজিয়েছেন, এমনকি ম্যাচের মাঝেই বদলেছেন ফরমেশন। এবার তারা ফাইনালে ফ্রান্সের মুখোমুখি, যে দলে আছেন কিলিয়ান এমবাপ্পের মতো তারকা। তার গতি থামাতেই মনোযোগ দিতে হবে পুরো দলকে। একই সঙ্গে লিওনেল মেসিকে সহায়তা করার কথাও ভাবতে হবে।

মঙ্গলবার দলের ট্রেনিং সেশনে ছিলেন না মেসি। জানা যায়, ক্রোয়েশিয়ার বিপক্ষে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন ৩৫ বছর বয়সী এ ফরোয়ার্ড। তবে শঙ্কা টিকল না, ফাইনালে সম্পূর্ন ফিট মেসিকেই পাওয়া যাবে। তার ট্রেনিংয়ে না থাকা ছিল পূর্বসতর্কতা, যেন ফাইনালে তাকে পুরোপুরি ফিট পাওয়া যায়। এছাড়া ফিট ও সুস্থ হওয়ায় অ্যাঞ্জেল ডি মারিয়াকে পাওয়ার সম্ভাবনা প্রবল।

হলুদ কার্ডের নিষেধাজ্ঞার কারণে সেমিফাইনাল ম্যাচে ছিলেন না আকুনা ও গনজালো মনতিয়েল। তবে ফাইনাল ম্যাচে একাদশে ফেরার সম্ভবনা আছে এ দুই তারকার।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্ডি, মার্কোস আকুনা, রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।