ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১:২৭
আজকের সর্বশেষ সবখবর

ছাত্রলীগের মামলায় হাইকোর্টে জামিন পেলেন পিরোজপুর বিএনপির ৩৩ নেতাকর্মী

পিরোজপুর প্রতিনিধি
জানুয়ারি ৪, ২০২৩ ১২:১২ অপরাহ্ণ
পঠিত: 77 বার
Link Copied!

পিরোজপুরে বিএনপির-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের দেয়া মামলায় হাইকোর্টে (আপিল বিভাগ) থেকে আগাম জামিন পেয়েছেন বিএনপি-যুবদল-ছাত্রদলের ৩৩ নেতাকর্মী। মঙ্গলবার বিকালে হাইকোর্টে হাজির হয়ে ৬ সপ্তাহের জামিন আবেদন করলে বিচারাধীন আদালতের বিচারক মোস্তফা জামাল ইসলাম ও আমিনুল ইসলামের যৌথ বেঞ্চ তা মঞ্জুর করেন।

জামিনের বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট (আপিল বিভাগ) এর এডভোকেট মোঃ সগীর হোসেন লিওন।

জানা যায়, গত বছরের ২৪ ডিসেম্বর শনিবার বেলা ১১ টার দিকে বিএনপি’র নেতাকর্মীরা তাদের কার্যালয়ে জড়ো হতে থাকে। এর কিছুক্ষণ পর জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। পরবর্তীতে বিএনপি’র নেতাকর্মীরা পুরাতন জেলখানার সামনে কালেক্টরেট স্কুলের সামনে জড়ো হয়। সেখানেই ছাত্রলীগের সভাপতি অনিক এবং সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজলের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়ে বিএনপি কার্যালয় হামলা চালাতে গেলে বিএনপি’র নেতাকর্মীরাও তাদের প্রতিহতের চেষ্টা করে। এ সময় দুইপক্ষ ইটপাটকেলও নিক্ষেপ করে।

সেদিন রাতেই পিরোজপুর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেনসহ দেড়শত জনের নামে বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়েছে। জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবু নাইম বাদী হয়ে সদর থানায় এ মামলা করেছেন। মামলায় জেলা ছাত্রদলের সভাপতি মো. হাসান আল মামুন-সহ বিএনপি ও ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক দেখিয়ে রোববার (২৫ ডিসেম্বর) দুপুরে আদালতে সোপর্দ করেছে পিরোজপুর সদর থানা পুলিশ।

তবে মঙ্গলবার মামলার আসামী জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন, যুগ্ম আহ্বায়ক শেখ রিয়াজ উদ্দিন রানা, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ সরদার, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক বদিউজ্জামান শেখ রুবেল, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন তালুকদার কুমারসহ ৩৩ নেতাকর্মীকে জামিন দেয় আদালত।

জামিন শেষে পিরোজপুর জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন তালুকদার বলেন, আসলে গত ২৪ ডিসেম্বর ছাত্রলীগ আমাদের উপর হামলা এবং মামলা করে। আমাদের কন্ঠ রোধ এবং গণতন্ত্র পুনরুদ্ধারে চলমান আন্দোলনকে স্তিমিত করে দেয়ার জন্য একটি ষড়যন্ত্র করেছিল। কিন্তু ওরা জানেনা ছাত্রদল আর এইসব হামলা-মামলা এবং গুলির ভয় ঘরে বসে থাকবে না।

জামিন শেষে পিরোজপুর জেলা বিএনপি’র আহবায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, গত ২৪ ডিসেম্বর পিরোজপুরে গণমিছিলের প্রস্তুতি চলাকালীন সময় ছাত্রলীগ সন্ত্রাসীরা আমাদের নেতাকর্মীদের উপরে অতর্কিত হামলা করে প্রায় বেশকিছু নেতাকর্মীদের আহত করেছে। তারাই হামলা করেছে আবার তারাই আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। মূলত তারাই হামলা মামলা করে আমাদেরকে দমিয়ে রাখতে চায়। কিন্তু আসলে এইসব হামলা এবং মামলা করে আমাদেরকে আর দমিয়ে রাখা যাবেনা।

প্রসঙ্গত, শনিবার (২৪ ডিসেম্বর) বেলা ১১ টার দিকে শহরের পোষ্ট অফিস রোডে ও জেলা কালেক্টরেট স্কুলের মুল গেটে বিএনপি-ছাত্রলীগের মিছিলে ২ পক্ষের হামলার ঘটনা ঘটে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।