ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১:০৭
আজকের সর্বশেষ সবখবর

দুর্নীতির অভিযোগে কলাপাড়ার এসিল্যান্ড প্রত্যাহার

পটুয়াখালী প্রতিনিধি
জানুয়ারি ৯, ২০২৩ ১২:১৬ অপরাহ্ণ
পঠিত: 22 বার
Link Copied!

পটুয়াখালীর কলাপাড়ার দুর্নীতি ও অনিয়মের অভিযোগে আলোচিত সহকারী কমিশনার (ভূমি) মো.আবু বক্কর সিদ্দিকীকে প্রত্যাহার করা হয়েছে। তাকে বরিশাল বিভাগীয় কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। জন প্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারী সচিব মর্তুজা আল-মুঈদ স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা যায়।

জানা গেছে, কলাপাড়া উপজেলা ভূমি অফিসে যোগদানের পর থেকেই সরকারি খাস জমিতে বহুতল স্থাপনা, ই-নাম জারিসহ বিভিন্ন সরকারি কর্মকাণ্ড পরিচালনায় দুর্নীতি ও অনিয়মে জড়িয়ে পড়েন এসিল্যান্ড আবু বক্কর সিদ্দিকী। এ নিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে লিখিত অভিযোগ হয় তার বিরুদ্ধে।

বিষয়টি গণমাধ্যমে প্রকাশ পেলে অবশেষে রাষ্ট্রপতির আদেশক্রমে ৫ জানুয়ারি ২০২৩ জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-১ শাখার সিনিয়র সহকারি সচিব মর্তুজা আল মুঈদ তার প্রত্যাহার আদেশে স্বাক্ষর করেন। অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রী পরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও রাষ্ট্রপতি কার্যালয়ের জন বিভাগের সচিব বরাবর আদেশের অনুলিপি পাঠানো হয়।

এ বিষয়ে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শঙ্কর চন্দ্র বৈদ্যের কাছে জানতে চাইলে তিনি মন্তব্য করতে রাজি হননি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।