ঢাকাসোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, রাত ১২:১৩
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বের সবচেয়ে দামি সাইকেল হারলে ডেভিডসনের

মুক্তবার্তা ডেস্ক
জানুয়ারি ১৭, ২০২৩ ৫:১০ অপরাহ্ণ
পঠিত: 19 বার
Link Copied!

বিশ্বের সবচেয়ে দামি সাইকেল হারলে ডেভিডসনের দখলে। আমেরিকান এই কোম্পানিটি সম্প্রতি একটি ইলেকট্রিক বাইক তৈরি করেছে। যা মাউন্টেন বাইক হিসেবে পরিচিতি পেয়েছে। তবে এই বাইকের দাম অত্যাধিক। মোটরসাইকেল, মোটরগাড়ির চেয়েও বেশি দামি এই সাইকেল।

রয়েল এনফিল্ড ব্যাশ/এমটিএন মডেলের এই ই-বাইকে থাকছে ৫২৯ ওয়াট আওয়ারের ব্যাটারি। যা এক চার্জে ৯৫ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেবে।

হারলে ডেভিডসন দাবি করছে, মাত্র ৫ ঘণ্টায় তাদের ই-বাইকের ব্যাটারি ফুল চার্জ হবে। ফাস্ট চার্জিংয়ে মাত্র ২.৫ ঘণ্টায় ৭৫ শতাংশ ব্যাটারি চার্জ হবে। শক্তপোক্ত ডিজাইনে সাইকেলটি তৈরি করা হয়েছে। ফলে পাহাড়ি রাস্তায় অনায়াসেই চালানো যাবে।

তবে কোম্পানির দাবি এই ইলেকট্রিক সাইকেল হার্ডকোর ট্রেল রাইডারদের জন্য নয়। অর্থাৎ এই সাইকেল নিয়ে পাহাড়ের ঢালে অবিশ্বাস্য অ্যাডভেঞ্চার করা না গেলেও টুকটাক অফরোডিংয়ে নিয়ে যাওয়া যাবে।

এই সাইকেলের সামনে ও পিছনে কোন সাসপেনশন ব্যবহার হয়নি। এই কারণে হার্ড কোর ট্রেল রাইডে এই ইলেকট্রিক সাইকেলে সমস্যা হতে পারে।

এই ইলেকট্রিক সাইকেলটি ঘণ্টায় সর্বোচ্চ ৩২ কিলোমিটার বেগে ছুটবে। নতুন সাইকেলের দুই চাকায় ২০৩ মিলিমিটারের হাইড্রলিক ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে।

লিমিটেড এডিশনের এই সাইকেলের দাম ৩৯৯৯ মার্কিন ডলার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো। বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।